Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে আ’লীগের ১৭ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

মোঃ আনিস উর রহমান স্বপন, ধামরাই (ঢাকা) থেকে : আগামী ২৮ মে অনুষ্ঠিত হবে ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। আওয়ামী লীগের দলীয় কোন না কোন পদে থেকে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ১৪ মে শনিবার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের এক সভায় ১৭ জন প্রার্থীকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক।
গত শনিবার পৌরসভার ইসলামপুরে ‘সবুজ সংঘ’র মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীদের বহিস্কারের সিদ্ধান্ত হয়। যারা বহিস্কার হলেন-চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম ও সদস্য আনোয়ার সিকদার। আমতা ইউনিয়নের ৫নং ওয়ার্ডর সহ-সভাপতি আরিফ হোসেন। গাঙ্গুটিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন। উপজেলা তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কুশুরা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমান ও একই ইউনিয়নের আওয়ামী লীগের সদস্য আক্তারুজ্জান তারু। উপজেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সানোড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জহুর আলম,একই ইউনিয়নের আওয়ামী লীগের সহ-সভাপতি খালেকুজ্জামান ও সদস্য শাহাদাত হোসেন চাঁন মিয়া। বাইশাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মেরাজ খান। ভাড়ারিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য আনোয়ার জাহিদ,সদস্য সাবেক চেয়ারম্যান সুলতান আহম্দ ও সদস্য আবদুল হালিম। যাদবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মজিদ ও সদস্য ইউসুফ আলী। কুলা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ফারুক হোসেন। রোয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এডভোকেট রবিউল করিম জাগল।
তবে নির্ধারিত তারিখে সূতিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হবি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
কার্যনির্বাহী সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য এম এ মালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত হোসেন সাকু, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হেমায়েত কবির মতিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র শহিদুলাহ প্রমুখ। সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত একটি প্যাডে ১৭জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কার করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধামরাইয়ে আ’লীগের ১৭ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ