Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বানিয়াচংয়ে টিআর প্রকল্প আ’লীগ নেতাকে আত্মসাৎকৃত টাকা ফেরত দেয়ার নির্দেশ

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : জেলার বানিয়াচং উপজেলার সুজাতপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মলু মিয়া চৌধুরীকে টিআর প্রকল্পের আত্মসাৎ করা টাকা ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে পিডিআর অ্যাক্ট-১৯১৩ অনুযায়ী যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে-২০১৪-১৫ অর্থ বছরে টিআর প্রকল্পের আওতায় ওই ইউনিয়নে ওয়াবধার বাধ হতে সুভংপুর সজীব আলীর বাড়ি পর্যন্ত রাস্তা উন্নয়নে ৪টন খাদ্যশস্য বরাদ্দ দেয়া হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মলু মিয়া চৌধুরীকে এ প্রকল্পের সভাপতি নির্বাচিত হন। তিনি অর্ধেক কাজ করে সমুদয় কাজ করেছেন মর্মে মাষ্টার রুল দাখিল করেন। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সরজমিন তদন্ত করে দেখতে পান যে মাত্র ২টন খাদ্যশস্যের কাজ করা হয়েছে। বাকী অর্ধেকের কাজ না করেই ৭০ হাজার ৯৬২ টাকা মূল্যের ২টন খাদ্যশস্য আত্মসাৎ করা হয়েছে। ফলে আত্মসাতকৃত ৭০ হাজার ৯৬২ টাকা ফেরত দেয়ার জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বার বার তাগিদ দেন। সম্প্রতি এক পত্রে জরুরী ভিত্তিতে সরকারী কোষাগার কোড -১-৪৯০১-০০০১-২৬৮১ নাম্বারে টাকা ফেরত দেয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পত্রে উল্লেখ করা হয়।
এছাড়াও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মলু মিয়া চৌধুরী রবিন ইতোপূর্বে সুজাতপুর মক্তবের ১ লাখ টাকা আত্মসাৎ করেছিলেন। ওই আত্মসাতের বিষয়টি স্থানীয় কয়েকটি পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশিত হয়।
এ ব্যাপারে অভিযুক্ত মোঃ মলু মিয়া চৌধুরী বলেন, আমি যা বরাদ্দ পেয়েছি তা দিয়েই কাজ করেছি-এর বেশি কিছু আমি জানিনা বলে ফোন কেটে দেন। পরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি আর ফোন ধরেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বানিয়াচংয়ে টিআর প্রকল্প আ’লীগ নেতাকে আত্মসাৎকৃত টাকা ফেরত দেয়ার নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ