Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শপথ নিলেন সিলেট বিভাগের ১৬ মেয়র ও ১৫২ কাউন্সিলর

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ফয়সাল আমীন : সিলেট বিভাগের ১৬ পৌরসভার নবনির্বাচিত ১৬ জন মেয়র, সংরক্ষিত নারী আসনের ৪৮ জন ও ১৪৪ জন সাধারণ কাউন্সিলর শপথ নিয়েছেন। গতকাল (বুধবার) দুপুরে নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করানো হয়। সিলেট জেলা পরিষদ মিলনায়তনে তাদের শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জের জেলা প্রশাসকসহ সরকারী উর্ধ্বতন কর্মকর্তারা। সিলেটের কানাইঘাট পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী নিজাম উদ্দিন, গোলাপগঞ্জে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সিরাজুল জব্বার ও জকিগঞ্জে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন বিজয়ী হয়েছিলেন। মৌলভীবাজার জেলায় চারটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। তার মধ্যে মৌলভীবাজার সদর, কমলগঞ্জ ও বড়লেখা পৌরসভা আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হন। তারা হলেন- কমলগঞ্জে জুহেল আহমদ, মৌলভীবাজারে ফজলুর রহমান ও বড়লেখায় আবুল ইমাম চৌধুরী কামাল। ওই জেলার কুলাউড়া পৌরসভায় শুধু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শফি আলম ইউনুছ বিজয়ী হয়েছিলেন। হবিগঞ্জে ৫টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওইসব পৌরসভার মধ্যে হবিগঞ্জ সদর, চুনারুঘাট, নবীগঞ্জে বিএনপি প্রার্থীরা বিজয়ী হন। তারা হলেন- জিকে গউছ, নাজিম উদ্দিন শামছু ও নবীগঞ্জে ছাবির আহমেদ চৌধুরী। এছাড়াও মাধবপুর ও শায়েস্তাগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী হন। তারা হলেন- হিরেন্দ্র লাল সাহা ও ছালেক মিয়া। এছাড়াও সুনামগঞ্জ জেলায় চারটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে চারটিতেই আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হন। তারা হলেন- সুনামগঞ্জ সদরে আয়ুব বক্স জগলুল, জগন্নাথপুরে হাজী আব্দুল মনাফ, দিরাইয়ে মোশারফ মিয়া ও ছাতকে আবুল কালাম চৌধুরী বিজয়ী হন। তারা সবাই গতকাল শপথ গ্রহণ করেন। এছাড়াও সিলেটের ১৬টি পৌরসভা থেকে ৪৮ জন নারী কাউন্সিলর ও ১৪৪ জন সাধারণ কাউন্সিলর শপথ গ্রহণ করেছেন।
প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিলেন জিকে গউছ
গত ৩০ ডিসেম্বর কারাগারে থেকেই হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন জি কে গউছ। তিনি প্রায় ১৩ মাস ধরে কারাবন্দী রয়েছেন। বর্তমানে সিলেট কেন্দ্রীয় কারাগারে আছেন তিনি। পৌরবাসীর উদ্দেশ্যে গউচ বলেন, ‘কারাগারে থাকলে কি হয়েছে, আমি জনগণ ও দেশের স্বার্থে সব সময় কাজ করেছি। এবারও আমি তাদেও স্বার্থ হাসিল ও উদ্দেশ্যে নির্বাচনে অংশ নিয়েছি। পৌরবাসী আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, অবশ্যই আমি তাদের সঙ্গে নিয়ে উন্নয়ন কাজ চালিয়ে যাব। এদিকে সিলেট কেন্দ্রীয় কারাগারের সুপার ছগির আলী বলেন, শপথ গ্রহণ করতে কারাবন্দী মেয়র জিকে গউছকে সিলেটের ভারপ্রাপ্ত জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামকে প্যারোলে মুক্তি দিয়েছেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে যতটুকু সময় প্রয়োজন, ততটুকু সময়ের জন্য তাকে মুক্তি দেয়া হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শপথ নিলেন সিলেট বিভাগের ১৬ মেয়র ও ১৫২ কাউন্সিলর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ