Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

একুশ মানে অন্যায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ

চট্টগ্রামে বিএনপির শোভাযাত্রা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শোভাযাত্রাসহ শহিদ মিনারে ভাষা শহীদের ফুলেল শ্রদ্ধা জানান। তার আগে সিনেমা প্যালেস মোড়ে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে তিনি বলেন, একুশে ফেব্রুয়ারি চির প্রেরণার প্রতীক। একুশের চেতনা আমাদের আত্মমর্যাদাশীল করেছে। একুশ মানে অন্যায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ। 

মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, একুশে ফেব্রুয়ারির ভাষা শহীদের আত্মত্যাগের ধারাবাহিকতায় প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। অধিকার আদায়ের চেতনা পরিপূর্ণতা দান করেছিল মহান একুশে ফেব্রুয়ারি। একুশের চেতনাকে ধারণ করে গণতন্ত্র এবং কারাবন্দি বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আমাদেরকে দৃপ্ত শপথ নিতে হবে। উপস্থিত ছিলেন বিএনপি নেতা এএম নাজিম উদ্দিন, আবু সুফিয়ান, ইসকান্দার মির্জা, আনোয়ার হোসেন লিপু, সাহেদ বক্স, কামরুল ইসলাম, শিহাব উদ্দিন মুবিন, শেখ নুরুল্লাহ বাহার, মনোয়ারা বেগম মনি, এড. সিরাজুল ইসলাম চৌধুরী, আব্দুল নবী প্রিন্স, মনজুর রহমান চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপির শোভাযাত্রা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ