Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনা জলবায়ু ঝুঁকি মোকাবেলার কাজ শুরু করছেন - কৃষিমন্ত্রী

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা জলবায়ু পরিবর্তনের জন্য বলেছেন এবং অন্যের হাতের ভিক্ষার জন্য তাকিয়ে না থেকে নিজেই জলবায়ু পরিবর্তনের কাজ শুরু করেছেন। কারণ তিনি জানেন বল-বল বাহুর বল, যা তিনি পদ্মা সেতুর নির্মাণকাজ করার মাধ্যমে প্রমাণ করে দিয়েছেন। তিনি আরো বলেন, শেখ হাসিনার মতো নেতৃত্ব পেয়ে বর্তমান প্রজন্ম সৌভাগ্যবান। কারণ তার মধ্যে আছে আত্মবিশ্বাস, আত্মমর্যাদা এবং আত্মসম্মান। তিনি আরো বলেন, আমরা খাদ্যশস্য উৎপাদনে চীনকে ছাড়িয়ে এক নম্বরে যেতে চাই এবং সেটা আমরা করবই। কৃষিমন্ত্রী শেরপুরের নালিতাবাড়ীতে চেল্লাখালী নদীর ওপর নির্মিত রাবার ড্যামের উদ্বোধন শেষে আয়োজিত এক সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখছিলেন।
কৃষি সচিব মঈন উদ্দিন আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। স্বাগত বক্তব্য রাখেন বিএডিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক। বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, স্বাধীনতা অর্জন করেই আমাদের কাজ শেষ হয়নি। এখন মানুষ ও দেশের উন্নয়ন করতে হবে। আর বর্তমান সরকার উন্নয়নের কাজই করে যাচ্ছে। জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে বিএডিসি এ রাবার ড্যাম নির্মাণকাজ বাস্তবায়ন করে। এতে ব্যয় হয় ১২ কোটি টাকা। বন ও পরিবেশ মন্ত্রী রাবারড্যামটি উদ্বোধন করেন।
এর ফলে নালিতাবাড়িতে প্রায় ৩ হাজার কৃষক পরিবারের সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে চেল্লাখালি নদীর উপর নির্মিত রাবার ড্যাম। কৃষি ফসল উৎপাদনে সেচ সংকট দুর করবে এ রাবার ড্যাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা জলবায়ু ঝুঁকি মোকাবেলার কাজ শুরু করছেন - কৃষিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ