Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইমাম সম্মেলনে এমপি হাজী বাহার সমাজ পরিবর্তনে ইমামদের ভূমিকা গুরুত্বপূর্ণ

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : কুমিল্লা সদর আসনের এমপি হাজী আকম বাহাউদ্দিন বাহার বলেছেন, বর্তমান সরকার জাতীয় শিক্ষানীতিতে মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে যেমন যথেষ্ট গুরুত্ব দিয়েছেন। তেমনি এটির উন্নয়নেও কাজ করছেন। সরকার আলেম সমাজের দীর্ঘদিনের দাবি ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। আজকের শিশুদের আগামী দিনে সৎ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আলেম সমাজেরও রয়েছে। আগামী ২৫ বছরে এই শিশুরাই বাংলাদেশকে বিশ্বের আরেকটি ধনী, সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে দেখতে পারবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে। অথচ বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার অসৎ উদ্দেশ্য নিয়ে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। যারা সন্ত্রাস, জঙ্গিবাদকে লালন করে এদেশে টিকে থাকতে চায় তাদের বিরুদ্ধে ইমামদেরকে অগ্রগণ্য ভূমিকা রাখতে হবে। সমাজ পরিবর্তনে ইমামদের এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে তাঁদের ভূমিকা গুরুত্বপূর্ণ।
গতকাল শনিবার সকালে কুমিল্লা টাউনহল মিলনায়তনে মসজিদভিত্তিক শিশু গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ওরিয়েন্টশন ও ইমাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমপি হাজী বাহার এসব কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশন (ইফা) কুমিল্লা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদ প্রশাসক আলহাজ মো. ওমর ফারুক। কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, ইফা কুমিল্লার উপপরিচালক মো. আবুল কাশেম মজুমদার, সাবেক উপপরিচালক হারুনুর রশিদ, কুমিল্লা আলিয়া মাদরাসার অধ্যক্ষ মো. আবদুল মতিন, মাইজভান্ডার শরীফের খলিফা আলহাজ শাহ মো. আলমগীর খান, কুমিল্লা জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আহসানুল করীম আল আযহারি, সাধারণ সম্পাদক মাওলানা ফখরুউদ্দিন আল রাজী, কেন্দ্রিয় ঈদগাহের খতিব মাওলানা মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার আরও বলেন, সমাজে ইমামদের দায়িত্ব অনেক বড়। খুতবা, ওয়াজ মাহফিলে মানুষের কল্যাণের কথা বলতে হবে। স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষার কথা বলতে হবে। বাংলাদেশের উন্নয়নের কথা বলতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহসহ যেসব অসঙ্গতি রয়েছে এসবের বিরুদ্ধে মুসল্লিদের জাগিয়ে তুলতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমাম সম্মেলনে এমপি হাজী বাহার সমাজ পরিবর্তনে ইমামদের ভূমিকা গুরুত্বপূর্ণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ