Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুদকের চার্জশিট

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বগুড়ার আদমদীঘিতে অবৈধভাবে সরকারি জমি বিক্রি করে প্রায় ৪১ লাখ টাকা ক্ষতি করায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। অপরজন হলেন জমির ক্রেতা জাহানারা রশিদ। গতকাল সোমবার সকালে বগুড়া সমন্বিত জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক আমিনুল ইসলাম বগুড়ার বিচারিক আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

চার্জশীট সূত্রে জানা যায়, এই মামলার আসামী সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ও বগুড়া শহরের কাটনার পাড়া নিবাসি মৃত হারুনুর রশিদের স্ত্রী জাহানারা রশিদ পরষ্পরের পূর্ব পরিচিত হওয়ায় উপজেলার একটি সরকারি পাট ক্রয় কেন্দ্রের আওতাধীন ২ একর ৩৮ শতক জমি, ভবন ও গাছপালাসহ ৬৪ লক্ষাধিক টাকা মূল্যের সরকারি সম্পত্তি বিনা টেন্ডারে শুধুমাত্র লিখিত আবেদনের প্রেক্ষিতে মাত্র ২৩ লাখ টাকায় বিক্রি করা হয়। এতে সরকার ৪০ লাখ ৬৯ হাজার টাকার প্রাপ্য রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে।
চার্জশিট দাখিলকারী দুদক কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের সূত্র ধরে তিনি বগুড়ার আদমদীঘী থানায় ১০-১০-১৭ তারিখে মামলাটি দায়ের করেন। পরবর্তীতে মামলাটির তদন্তকারী কর্মকর্তা হিসেবে দীর্ঘ ২ বছর তদন্ত করে নিশ্চিত হন সাবেক পাটমন্ত্রী লতিফ সিদ্দিকী ব্যক্তিগত ভাবে লাভবান হওয়া ও নিজের পছন্দের আবেদনকারী নারীকে সুবিধা করে দিতে গিয়ে সরকারি নিয়ম কানুন বিধি বিধান মানেননি। এতে তারা লাভবান হলেও সরকার বঞ্চিত হয়েছে প্রাপ্য রাজস্ব থেকে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১০ এএম says : 0
    অপরাধ ছোট আর বড় কোন বিষয় নয় বিষয় হচ্ছে অপরাধের সাজা হতেই হবে এটাই আইন। এখন দেখা যাক লতিফ সিদ্দিকীর পরিণতি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ