Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইসিইউ থেকে কেবিনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও বাদ্যযন্ত্রশিল্পী আলাউদ্দীন আলীর শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। গত তিন সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। গতকাল রোববার তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তবে এখনও চিকিৎসকরা কোনো দর্শনার্থী যাওয়ার অনুমতি দেননি বলে জানিয়েছেন স্ত্রী ফারজানা করিম।
গত জানুয়ারি মাসের শেষ দিকে অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর মহাখালীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তার রক্তে কার্বন ডাই-অক্সাইডের মাত্রা বেড়ে যাওয়ায় রক্তচাপ ও চেতনা কমে যায়। একই সময়ে হঠাৎ তার হৃৎস্পন্দনও বন্ধ হয়ে যায়। এ অবস্থায় চিকিৎসকের পরামর্শে তাকে দ্রুত আইসিইউতে নিয়ে লাইফ সাপোর্ট রাখা হয়। গতকাল শারীরিক অবস্থার উন্নতি হলে আইসিইউ থেকে তাকে কেবিনে আনা হয়।
আলাউদ্দীন আলীর মেয়ে আলিফ আলাউদ্দীন জানান, ‘বাবা আস্তে আস্তে হাত নাড়াচ্ছেন। চোখ, মাথা ঘোরাচ্ছেন। ইশারায় তিনি আমাদেরকে তার মনের কথা বোঝাতে পারছেন। বাবার আরও সুস্থতার জন্য সবার কাছে দোয়া চাই।’
আলাউদ্দীন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে জনপ্রিয় অসংখ্য গান তৈরি করেছেন। গান লিখে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। গুণী এই মানুষের জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জের বিক্রমপুরের টঙ্গিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ