Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিয়া স্মৃতি জাদুঘর দখলে মাঠে নেমেছে সরকার

স্বেচ্ছাসেবক দল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্মৃতি জাদুঘর দখলে নিতে সরকার মাঠে নেমেছে বলে অভিযোগ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। সংগঠনটির সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল গতকাল (শনিবার) এক বিবৃতিতে বলেন, রাজধানীর শেরে বাংলা নগর থেকে সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর মাজার উৎখাতের পরিকল্পনার পর এবার চট্টগ্রামে জিয়া স্মৃতি জাদুঘর দখলে নিতে চায় সরকার। নেতৃদ্বয় বলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রামে অবস্থিত জিয়া স্মৃতি জাদুঘর’কে মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘরে রুপান্তরের প্রস্তাব আনার পরদিন শহীদ জিয়ার নামফলক কালি দিয়ে মুছে দেয় সরকারি দলের ক্যাডার’রা। এই ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত ঘটনায় আমরা তীব্র ধিক্কার জানাচ্ছি, নিন্দ ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা বলেন, হিংসাশ্রয়ী আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় দেশের স্বাধীনতার ঘোষক এবং বীর উত্তম খেতাবপ্রাপ্ত একজন বীর মুক্তিযোদ্ধার নামফলক কালি দিয়ে মুছে দিয়ে অপমান করা চরম নোংরামী ও হীন মানসিকতারই পরিচায়ক। এই ধরণের অপমান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে অপমান করারই সামিল। বর্তমান গণবিচ্ছিন্ন সরকার তাদের প্রতিহিংসা চরিতার্থ করতেই এদেশের সবচেয়ে জনপ্রিয় একজন সাবেক রাষ্ট্রনায়ক শহীদ জিয়ার মাজার উৎখাতসহ চট্টগ্রামে জিয়া স্মৃতি জাদুঘর এর নাম রুপান্তরের অপচেষ্টায় লিপ্ত হয়েছে। কিন্তু জনগণ কখনোই প্রতিহিংসাপরায়ণ বর্তমান শাসকগোষ্ঠীর এই চক্রান্ত বাস্তবায়িত হতে দেবে না। জনগণকে সাথে নিয়ে জাতীয়তাবাদী শক্তি তাদের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও এধরণের অপতৎপরতা রুখে দিতে দৃঢ়সংকল্পবদ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া স্মৃতি জাদুঘর দখল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ