Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

হজযাত্রীদের চূড়ান্ত নিবন্ধন শুরু রোববার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৭ পিএম

আগামী ২০ মার্চের মধ্যে হজ প্যাকেজের পুরো টাকা জমা দিয়ে হজযাত্রী নিশ্চিত করুন। রোববার থেকে বেসরকারী হজযাত্রীদের চূড়ান্ত নিবন্ধন শুরু হবে। মধ্যস্বত্বভোগী দালালদের কাছে নয় ; সরাসরি হজ এজেন্সীর কাছে সর্বনিন্ম হজ প্যাকেজের টাকা জমা দিতে হবে। দালাল ও ফড়িয়াদের কাছে হজের টাকা জমা দিলে হজযাত্রীরা বিপদে পড়েন। মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম বন্ধে ধর্ম মন্ত্রণালয় ও হাবের উদ্যোগের পাশাপাশি হজে গমনেচ্ছুদের সচেতন হতে হবে।
নগরীর একটি হোটেলে শনিবার বেসরকারী হজ প্যাকেজ (২০১৯) ঘোষণাকালে হজ এজেন্সীস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম একথা বলেন।
প্রেস ব্রিফিংয়ে বেসরকারি ব্যবস্থাপনায় চলতি বছর সর্বনিন্ম হজ প্যাকেজ ৩ লাখ ৪৫ হাজার ৮শ টাকা ঘোষণা করা হয়। সর্বোচ্চ হজ প্যাকেজের কোনো নিদির্ষ্ট অঙ্কের টাকা নির্ধারণ করা হয়নি। প্রাক-নিবন্ধনধারী হজে গমনেচ্ছুদের চূড়ান্ত নিবন্ধন আজ থেকে শুরু হচ্ছে। নিবন্ধনের সময়ে হজযাত্রীদের বিমান ভাড়া বাবদ ১ লাখ ২৮ হাজার টাকা এবং সউদী আরবে বিভিন্ন সার্ভিস চার্জ ও পরিবহন ফি ১৪ হাজার ৬শ ৪৫ টাকাসহ ১ লাখ ৪২ হাজার ৬শ ৪৬ টাকা জমা দিয়ে নিবন্ধন করতে হবে। আগামী ২০ মার্চের মধ্যে হজের পুরো টাকা স্ব স্ব হজ এজেন্সীর কাছে জমা দিতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ