Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি

২৪ ঘণ্টায় নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

বসন্তবরণ উপলক্ষে ঘুরতে বের হন তানজিলা। কিন্তু এক মুহূর্তে নিভে গেল মানুষের সেবায় নিজেকে ব্রত করার স্বপ্ন। গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে পাবনা বাস টার্মিনাল এলাকায় এলে ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যান তিনি। এ সময় পেছন দিক থেকে দ্রুতগতির একটি ট্রাক তানজিলার ওপর দিয়ে চলে গেলে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৯ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, রাজবাড়ীর বাস নিয়ন্ত্রণ হারিয়ে ২, রাজশাহীতে ২, এবং লক্ষীপুর, যশোর, খাগড়াছড়ি, নওগাঁ, ও ফুলপুরে একজন করে। ঢাকা-সিলেট মহাসড়কে মাহমুদাবাদ নামক স্থানে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ২৫সহ আহত হয়েছেন ৪০জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
পাবনা : পাবনায় মোটর সাইকেল থেকে পড়ে গিয়ে লড়ির চাপায় পাবনা মেডিক্যাল কলেজের ছাত্রী তানিজা হায়দার (২১) নিহত এবং অপর ছাত্র আহত হয়েছেন । গত বুধবার সন্ধ্যায় শহরের বাইপাস বাস টার্মিনাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গত বুধবার সন্ধ্যায় শহরের বাইপাস বাস টার্মিনাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তানিজা রাজশাহী নগরের লক্ষীপুর কাঁচাবাজার এলাকার ছামাক হায়দারের কন্যা। তিনি পাবনা মেডিকেল কলেজের ৩য় বর্ষের ছাত্রী ছিলেন।
পাবনা সদর থানার অফিসার ইনচার্জ ওবাইদুল হক জানান, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। আহত ইমরানকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। লড়িটি আটক করা হয়েছে। চালক ও হেলপার পলাতক ।
ফুলপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের ফুলপুর উপজেলার হাটপাগলা দাখিল মাদরাসা সংলগ্ন রাস্তায় পাথর বোঝাই ট্রাকের চাপায় গতকাল সাজিদ নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। জানা যায়, গৌড়দ্বার কেজি স্কুলের শিশু শিক্ষার্থী সাজি স্কুলে যাওয়ার সময় ময়মনসিংহ-শেরপুর মহাসড়কের হাটপাগলা দাখিল মাদরাসা সংলগ্ন স্থানে বেপরোয়া ভাবে আসা পাথর বোঝাই একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সাজিদের মৃত্যু হয়। পরে এলাকাবাসী সাথে সাথে রাস্তা বন্ধ করে দেয়। এতে দু›পাশে অনেক যানবাহন আটকা পরে। সংবাদ পেয়ে ফুলপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি ও যান চলাচল স্বাভাবিক করেন।
রাজবাড়ী : রাজবাড়ী জেলার পাংশা উপজেলার শিয়ালডাঙ্গি এলাকায় গতকাল ব ভোর রাতে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পরে দুই যাত্রী মারা গেছে। আহত হয়েছে আরো ১১ যাত্রী। আহতদের বর্তমানে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহতরা হলেন, বগুরা জেলার নন্দীগ্রাম উপজেলার পুর্ব বাশবাড়িয়া এলাকার মিলন হোসেন ও জামাল হোসেন। পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মো. আহসান উল্লাহ জানান, বৃহস্পতিবার ভোর রাতে বগুরা থেকে ছেরে আসা রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার রসুলপুরগামী একটি যাত্রীবাহি বাস পাংশা উপজেলার শিয়ালডাঙ্গি এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে খাদে পরে যায়। এতে ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু হয়। আহত হয় ১১ জন।
রাজশাহী : রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। রাজশাহীর পবার মুরালিপুরে ট্রলি চাপায় গতকাল বৃদ্ধ মঞ্জুর ঘোষ (৭৫) নিহত হয়েছেন। দামকুড়া থানার ওসি আব্দুল লতিফ শাহ বলেন, মঞ্জুর ঘোষ নিজ বাড়ি থেকে রাস্তা পার হয়ে চায়ের দোকানের দিকে যাচ্ছিলেন। এ সময় একটি ট্রলি তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেওয়া হয়েছে। অন্যদিকে গত বুধবার রাত ৯ টায় পুঠিয়ায় ট্রাক চাপায় মোবাইল ব্যবসায়ী রফিকুল ইসলাম মিটু (৩০) নিহত হয়েছেন। পুঠিয়া থানার ওসি শাকিল উদ্দিন আহমেদ বলেন, ট্রাক ও চালক আটক হয়নি।
লক্ষীপুর : লক্ষীপুরের রায়পুরে মোটর সাইকেলের ধাক্কায় গতকাল আব্বাছ হোসেন (১০) নামের এক মাদরাসাছাত্রের মৃত্যু হয়েছে। নিহত আব্বাস হায়দরগঞ্জ তাহেরিয়া আর.এম কামিল মাদরাসার ইবতেদায়ী ৪র্থ শ্রেণির ছাত্র।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ঘটনার সময় হায়দরগঞ্জ মডেল কলেজের পাশে সড়কে দ্রুতগামী মোটর সাইকেল আব্বাসকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
যশোর : যশোরে বাসচাপায় গতকাল নিহত হয়েছেন মনোরঞ্জন সাহা নামে আওয়ামী লীগের এক নেতা। কোতোয়ালি থানার উপপরিদর্শক মাহাবুব জানান, এ ঘটনায় পুলিশ বাসটি আটক করেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বেনাপোলগামী রিফাত পরিবহনের একটি বাসটি রূপদিয়া বাজারের রাস্তা পার হওয়ার সময় মনোরঞ্জন সাহাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।
খাগড়াছড়ি : খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গতকাল কাঠবোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কুলছুম বেগম (২৭) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত কুলছুম বেগম বেলছড়ির ৮নং ওয়ার্ডের ছনখোলাপাড়ার মো. আইয়ুব আলীর স্ত্রী। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুরের দিকে দুই কন্যা সন্তানসহ ভাড়ায় চালিত মোটরসাইকেল যোগে মাটিরাঙ্গা থেকে বেলছড়িতে বাবার বাড়ি বেড়াতে যাচ্ছিলেন কুলছুম বেগম। সমিতি টিলা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা কাঠবোঝাই ট্রাককে সাইড দেয়ার সময় তিনি সন্তানসহ মোটরসাইকেল থেকে পড়ে যান। এ সময় ট্রাকের পেছনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান।
নওগাঁ : নওগাঁর শহরের বাইপাসে গত বুধবার সন্ধ্যায় অটোরিক্সার ধাক্কায় অজ্ঞাত ভিক্ষুক (৭০) এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নওগাঁ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) খায়রুল ইসলাম বলেন, বিকেলে অজ্ঞাত ওই ব্যক্তি বোয়ালিয়া পাঁচমাথার মোড়ে রাস্তার পার হচ্ছিলেন। এসময় দ্রুতগতির একটি অটোরিক্সা তাকে ধাক্কা দিয়ে চলে যায়। স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেয়। মাথা ও বুকে প্রচন্ড আঘাত পায়। প্রায় আধাঘন্টা চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
ভৈরব : ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর বেলাব উপজেলার মাহমুদাবাদ নামক স্থানে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে এক চালকসহ ২৫ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের মধ্যে ৬ জনকে বাজিতপুর মেডিকেলসহ ঢাকার পঙ্গু ও মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে বাস দুটি আটক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ