Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডর্টমুন্ডকে উড়িয়ে শেষ আটের পথে টটেনহাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩১ এএম

জার্মান প্রতিপক্ষ করুশিয়া ডর্টমুন্ডকে উড়িয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের পথে অনেকটাই এগিয়ে গেছে ইংলিশ দল টটেনহাম হটস্পার।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বুন্দেসলিগার দলকে ৩-০ গোলে হারায় স্পার্সরা। মাউরিসিও পচেত্তিনোর দলের হয়ে দ্বিতীয়ার্ধে গোল তিনটি করেন সন হিউন মিন, ইয়ান ভার্টোনেন ও ফার্নান্ডো লরেন্তে। টুর্নামেন্টে এটি তাদের যৌথ সর্বোচ্চ বড় জয়। এ নিয়ে পঞ্চমবারের মত এই প্রতিযোগিতায় তিন গোলের ব্যবধানে জিতল দলটি।

গেল মৌসুমে গ্রুপ পর্বের দুই লেগেই ডর্টমুন্ডকে হারানো টটেনহাম প্রথমার্ধে জালের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই সনের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ভার্টোনেনের ক্রসে সাইড ভলিতে বল জালে পাঠান দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড।

হ্যারি কেইন ও দেলে আলির অনুপস্থিতির সুযোগ নিতে পারেনি বুন্দেসলিগার শীর্ষ দলটি। উল্টো শেষ দশ মিনিটে আরও দুই গোল খাওয়ায় পরের রাউন্ডে ওঠাটা অনেকটাই অনিশ্চিত হয়ে যায় সফরকারীদের।

৮৩তম মিনিটে সার্জি অরিয়েরের বাড়ানো বল অসাধারণ স্লাইডে জালে পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ভার্টোনেন। তিন মিনিট পর ক্রিশ্চিয়ান এরিকসেনের কাছের কর্নার থেকে বাড়ানো বল হেডে জালে পাঠান বদলি নামা লরেন্তে।

চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে ঘরের মাঠে দুই বা ততোধিক গোলের ব্যবধানে হেরে ঘুরে দাঁড়ানোর নজির নেই। তাছাড়া গোলপোস্ট অক্ষত রাখায় ৫ মার্চ দ্বিতীয় লেগের ম্যাচে অনেকটা নির্ভার থেকেই মাঠে নামবে টটেনহাম।

একই সময়ে অনুষ্ঠিত অন্য ম্যাচে আয়াক্সকে তাদেরই মাঠে ২-১ গোলে হারায় রিয়াল মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ