Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সন্তানকে বাঁচিয়ে না ফেরার দেশে গেলেন মা বৈশাখী পাল । গতকাল কুমিল্লায় লেগুনা ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে এঘটনা ঘটে । এসময় ১৪ মাস বয়সী ছেলে সন্তান প্রেরণা চন্দ্র পালকে কোল থেকে ফেলেননি মা বৈশাখী পাল। মায়ের কোলে থাকায় শিশু সন্তানটি অলৌকিকভাবে বেঁচে যায়। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৮জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, পটিয়ায় অসুস্থ স্বামীকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে লড়ির ধাক্কায় স্ত্রী, ফেনীতে ৩, পাবনায় ১, উখিয়ায় ১, খুলনা মেডিকেলের ছাত্র, গফরগাঁওয়ে ১ জন। আহত হয়েছেন ১০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
ফেনী জেলা সংবাদদাতা জানান, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ফেনীর অদুরে লেমুয়া নামক স্থানে বিকালে লেগুনা ও বাসের মুখোমুখি সংঘর্ষে মুক্তিযোদ্ধা আবদুস সোবাহান(৬৫), রাহেলা আক্তার (২৬) শিশু মিতু (৫) নামের তিনজন যাত্রী ঘটনাস্থলে নিহত ও ৭ জন আহত হয়েছে। আহতদের ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে ৩ জনের অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়্।
মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহবুব জানায়- লেমুয়া নামক স্থানে ছোট রাস্তা থেকে উঠে আসা লেগুনার সাথে একই দিকে যাওয়া ইউনিক বাসের সাথে পাশথেকে ধাক্কা লেগে যায়্ । এতে ঘটনাস্থলে ২ এবং ফেনী সদর হাসপাতালে নেয়ার পথে একজন মারা যায়। ইউনিক বাসটি পালিয়ে গেলেও লেগুনাটি আটক করেছে পুলিশ।
খুলনা ব্যুরো জানায়, সড়ক দুর্ঘটনায় আরিফুল ইসলাম আকাশ নামে খুলনা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের এক ছাত্র নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ৯টার দিকে নগরীর লবণচরা থানার গেট সংলগ্ন রূপসা সেতু বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে।
লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, থানার গেটের অদূরে মোটরসাইকেল দুর্ঘটনা কবলিত অবস্থায় খুলনা মেডিকেল কলেজের একজন ছাত্রকে দেখতে পায় পুলিশ। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তবে পথেই তার মৃত্যু হয়েছে।
গফরগাঁও উপজেলা সংবাদদাতা জানান, গফরগাঁও উপজেলার গতকাল সকালে একটি বালিবাহী ট্রাক্টর লড়ি পুকুরে পড়ে চালক নিহত হয়েছে। জানা গেছে, গাভীশিমূল-উস্থি সড়কের গন্ডপাড়া নামক স্থানে একটি বালিবাহী ট্রাক্টর লড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পাশে পুকুরে পড়ে যায়। এতে লড়ি গাড়ির চালক সোহাগ মিয়া (৩০) ঘটনাস্থলেই মারা যায়। পরে স্থানীয় লোকজন পুকুর থেকে চালক সোহাগ মিয়ার লাশ উদ্ধার করে।
পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, স্বামী স্ত্রী দু’জন একসাথে মৃত্যু পথের যাত্রী হলেন। অসুস্থ স্বামীকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে স্ত্রী লড়ির ধাক্কায় মারা যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় স্বামীরও মৃত্যু ঘটেছে।
জানা যায়, শ্বাসকষ্ট বেড়ে গেলে স্বামীকে নিয়ে রত্মা দাশ প্রথমে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। সেখানে কর্তৃব্যরত ডাক্তার তাকে চমেক হাসপাতালে প্রেরণের পরামর্শ দিলে স্ত্রী রত্মা দাশ স্বামীকে নিয়ে সিএনজি টেক্সিযোগে চমেক হাসপাতালের উদ্দেশ্যে রওনা হলে সিএনজি টেক্সি মনসা বাদামতল এলাকায় পৌছলে কক্সবাজারমূখী মালবাহী লরি (চট্টমেট্রো ট-১১-৫৯৬৩) ধাক্কা দেয়। এতে স্বামীসহ তার পুত্র আহত হয়। তাদের চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে বেলা ১১টায় রত্মা দাশের মৃত্যু ঘটে। স্ত্রীর মৃত্যুর খবর জানতে পেরে স্বামী বাদল দাশের অবস্থার অবনতি ঘটতে থাকে। অবশেষে বিকাল ৫টায় স্বামী বাদল দাশও মারা যায়।
চান্দিনা উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লা-সিলেট মহাসড়কের কুমিল্লার বুড়িচংয়ের ময়নামতি এলাকায় গতকাল বুধবার দুপুর ১২ টায় লেগুনা ও একটি সুগন্ধা পরিবহনের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংর্ঘষে হয়। এতে ঘটনাস্থলেই লেগুনা ১ নারী (হিন্দু) যাত্রী নিহত হয়। এ সময় আশঙ্কাজনক অবস্থায় অরো ২ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এছাড়াও আরো ৫ যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে দুর্ঘটনায় মায়ের মৃত্যু হলেও অলৌকিক ভাবে অক্ষত থেকে বেঁচে যায় তার কোলে থাকা ছোট্ট ৩ বছরের শিশুটি। দুর্ঘটনার পরপর ময়নামতি হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে। গাড়ি দুটোকে আটক করে থানায় নিয়ে আসে।
কক্সবাজার : কক্সবাজারের উখিয়া উপজেলায় মাইক্রোবাসের ধাক্কায় তারেক (২৪) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন শাহাব উদ্দিন (২৩) ও সুজন (২২) নামে আরও দুই যুবক। গত মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটে।
পাবনা: পাবনার সাঁথিয়ায় করিমন ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে গত সন্ধ্যায় মঙ্গলবার আবু সাইদ (৪০) নামে এক ব্যক্তি নিহত এবং ৩ জন আহত হয়েছেন। সাঁথিয়া থানার ওসি জাহাঙ্গীর হোসেন জানান, সাঁথিয়া থেকে ছেড়ে আসা অটোরিকশার সঙ্গে মাধপুর থেকে সাঁথিয়াগামী করিমনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটো যাত্রী আবু সাইদ ঘটনাস্থলেই মারা যান এবং আহত হন করিমন চালকসহ ৩ জন। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ