Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘জাতীয় স্বার্থ সুরক্ষা ও জনমত গঠনে ইনকিলাব বলিষ্ঠ ভূমিকা অব্যাহত রাখবে’

সিলেটে প্রীতি সম্মিলনে সম্পাদক এএমএম বাহাউদ্দীন

সিলেট থেকে রফিকুল ইসলাম সেলিম ও মিসবাহ উদ্দীন আহমদ | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:১২ পিএম | আপডেট : ৬:০৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯

সংবাদপত্র কখনও পুরাতন হয়না উল্লেখ করে দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন বলেছেন, সংবাদে নতুনত্ব এবং বৈচিত্র্য আনতে হবে। দৈনিক ইনকিলাব জাতীয় স্বার্থ সুরক্ষা এবং ইসলামী সংস্কৃতি ও মূল্যবোধের পক্ষে জনমত গঠনে বলিষ্ট ভূমিকা অব্যাহত রেখেছে উল্লেখ করে তিনি বলেন, আগামীদিনে এ ভূমিকা আরোও জোরালো হবে। উন্নয়ন ও জনকল্যাণে সরকারের নেয়া পদক্ষেপ গুরুত্বের সাথে তুলে ধরার পাশাপাশি গঠনমূলক সমালোচনার উপরও জোর দেন তিনি। বুধবার পূণ্যভূমি সিলেটে দৈনিক ইনকিলাব ব্যুরো প্রধানদের এক প্রীতি সম্মিলনে তিনি এসব কথা বলেন। শহরতলির খাদিমে এক্সেলসিয়র রিসোর্ট মিলনায়তনে আয়োজিত সম্মিলনে সারাদেশ থেকে আসা দৈনিক ইনকিলাব ব্যুরো ও আঞ্চলিক প্রধানগণ অংশ নেন।

দৈনিক ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দীন বলেন, নতুন সরকারের নতুন পথচলায় উন্নত দেশ গড়ার দৃঢ় প্রত্যয় রয়েছে। জনআকাঙ্খা পূরণে বেশকিছু পদক্ষেপও নেয়া হচ্ছে। জনগণের কল্যাণে সরকারের নেয়া পদক্ষেপ জোরালোভাবে তুলে ধরতে হবে। উন্নয়ন কর্মকান্ড এবং জনস্বার্থে পরিচালিত যেকোন উদ্যোগকে ইতিবাচকভাবে উপস্থাপন করার তাগিদ দেন তিনি। একইসাথে সরকারের ভুলত্রুটির গঠনমূলক সমালোচনার উপরও গুরুত্বআরোপ করেন ইনকিলাব সম্পাদক।
তিনি সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প বিশেষ করে বুড়িগঙ্গা, কর্ণফুলিসহ নদী রক্ষায় অবৈধ দখল উচ্ছেদে সাঁড়াশি অভিযানকে ইতিবাচক উল্লেখ করে বলেন, এই পদক্ষেপ জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নদী-পাহাড়সহ জীব বৈচিত্র্য রক্ষায় দৈনিক ইনকিলাব সবসময় বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে। এই ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে। এএমএম বাহাউদ্দীন বলেন, জাতীয় স্বার্থে ইনকিলাব কখনও আপোস করেনি। আগামী দিনের পথচলায় দেশ ও জনগণের পক্ষে ইনকিলাবের ভূমিকা আরোও জোরদার হবে। উন্নয়ন, বিনিয়োগ, পর্যটনসহ গুরুত্বপূর্ণ ইস্যুতে ইনকিলাব সবসময় সোচ্চার রয়েছে। দুর্নীতি, মাদক, নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে জনমত গঠন করছে। এই ধারা অব্যাহত রাখতে সারাদেশ থেকে আসা ইনকিলাব সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি। একইসাথে তিনি ইনকিলাব সাংবাদিকদের কানেক্টটিভিটি কাজে লাগিয়ে উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনার প্রকৃত চিত্র তুলে ধরার তাগিদ দেন।
দৈনিক ইনকিলাবের ক্রীড়া সম্পাদক ও ইনকিলাব ব্যুরো চীফ ফোরামের উপদেষ্টা রেজাউর রহমান সোহাগ বলেন, জন্মলগ্ন থেকেই ইনকিলাব দেশ এবং জনগণের কল্যাণে আপোষহীন ভূমিকা পালন করে যাচ্ছে। সম্পাদক এএমএম বাহাউদ্দীনের নেতৃত্বে নিরন্তর এই পথচলা আগামী দিনে আরোও শাণিত হবে। নবগঠিত ব্যুরো চীফ ফোরামের সভাপতি ও যশোর ব্যুরো প্রধান মিজানুর রহমান তোতা বলেন, ইনকিলাবের পথচলা কখনই মসৃণ ছিল না। তবে আমাদের অগ্রযাত্রা কখনও থেমে থাকেনি। সম্পাদকের বলিষ্ঠ নেতৃত্বে আমরা নিরন্তর এগিয়ে যাচ্ছি।
রাজশাহী ব্যুরো প্রধান রেজাউল করিম রাজু, আজকে (মঙ্গলবার) ঋতুরাজ বসন্তের প্রথম দিন উল্লেখ করে বলেন বর্ণাঢ্য এ সম্মিলনের মধ্যে দিয়ে ইনকিলাবের নতুন বসন্ত শুরু হল, এই পথচলা অব্যাহত থাকবে অনন্তকাল।
চট্টগ্রামের ব্যুরো প্রধান শফিউল আলম বলেন, আমরা এমন একজন সম্পাদক পেয়েছি যিনি গতকাল ও আজ নয়, শুধু আগামী নিয়েই ভাবেন। তাঁর নেতৃত্বে দৈনিক ইনকিলাবের অগ্রযাত্রা আগামীতে আরোও সমৃদ্ধ হবে।
স্বাগত বক্তব্যে সিলেট ব্যুরো চীফ ফয়সাল আমীন বলেন, পূণ্যভূমি সিলেটের এই সম্মিলন ইনকিলাব সাংবাদিকদের পথচলায় নতুন প্রেরণা যোগাবে। দেশের অন্যতম জনপদ সিলেটে এমন আয়োজনের জন্য তিনি ইনকিলাব সম্পাদককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রীতি সম্মিলনে ব্যুরো চীফ ফোরামের সাধারণ সম্পাদক ও নোয়াখালি ব্যুরো প্রধান আনোয়ারুল হক আনোয়ার, চীফ কো-অর্ডিনেটর ও ব্যুরো চীফ ফোরামের কোষাধ্যক্ষ মো. রবিউজ্জামান, বরিশাল ব্যুরো প্রধান নাসিম উল আলম, বগুড়া ব্যুরো প্রধান মহসিন রাজু, ময়মনসিংহ ব্যুরো প্রধান শামসুল আলম খান, কক্সবাজার ব্যুরো প্রধান শামসুল হক সারেক, খুলনা ব্যুরো প্রধান আবু হেনা মুক্তি, চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম সেলিম, ম্যানেজার (বিজ্ঞাপন) আনোয়ার সাদাত মুরাদ, সিলেট ব্যুরোর স্টাফ রিপোর্টার মিসবাহ উদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।
দৈনিক ইনকিলাবের অনলাইন সংস্করণের বিষয়ে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন ইনকিলাবের আইটি প্রধান সৈয়দ আহসানুর রহমান গালীব। দু’দিনব্যাপী এ সম্মেলনের প্রথম দিনে দৈনিক ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দীনকে ব্যুরোচীফ ফোরামের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ১৩ ফেব্রুয়ারি ২০১৯



 

Show all comments
  • শাহাদাত স্বপন ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৩ পিএম says : 0
    খুবই ভালো খবর। আমি ইসলামের প্রতিনিধিত্ব করায় ইনকিলাব পত্রিকাকে খুবই পছন্দ করি। ইনকিলাবের উত্তরাত্তোর সফলতা কামনা করছি এবং সকলকে অভিনন্দন জাানচ্ছি।
    Total Reply(0) Reply
  • তাওহিদ ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৪ পিএম says : 0
    অভিনন্দন প্রিয় সম্পাদক বাহাউদ্দীন সাহেব ও ইনকিলাব পরিবারকে। সত্য সংবাদ প্রকাশে আরও সক্রিয়তা ও বলিষ্ঠতা কামনা করছি।
    Total Reply(0) Reply
  • হাবিব ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৬ পিএম says : 0
    যখন দেশের সিংহভাগ মিডিয়া প্রতিকূলতা, ক্ষমতা আর অর্থের প্রলোভনের মুখে নিজেদের স্বকিয়তা বিলিয়ে দিয়ে অশুভ শক্তির এজেন্ডা বাস্তবায়নে নিয়োজিত তখনও ইনকিলাব সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে নিজেকে অটুট রেখেছে। আপনার কথায় আমরা আরো আশাবাদী হলাম।
    Total Reply(0) Reply
  • আব্দুল্লাহ নায়েম শুভ ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৭ পিএম says : 0
    ইনকিলাব পরিবারের জন্য অনেক অনেক অভিনন্দন ও শুভ কামনা।
    Total Reply(0) Reply
  • প্রিন্স নুর ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৮ পিএম says : 0
    দেশের অধিকাংশ গণমাধ্যমে দেশের বাস্তব চিত্র উঠে আসছে না, পত্রিকা খুললেই শুধু চাটুকারিতা, চামচামি আর একপেশি সংবাদ ছাড়া কিছুই চোখে পড়ে না। এহেন পরিস্থিতিতেও ইনকিলাব এখনও সাহসিকতা ও সততার সাথে সংবাদ পরিবেশন করে যাচ্ছে বলে মনে করি। আমার মতো সাধারণ পাঠকের কাছে বিসয়টি বেশ তৃপ্তিরও। ইসলামের খেদমতে এগিয়ে যাক ইনকিলাব পরিবার।
    Total Reply(0) Reply
  • Bajlur Rahman Bazlu ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৯ পিএম says : 0
    ইনকিলাব ইসলামি তাহযিব তামাদ্দুনের পত্রিকা। দেশের মাটি ও মানুষের হৃদয়ের কন্ঠস্বর।
    Total Reply(0) Reply
  • Dilsat Nasir ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪০ পিএম says : 0
    দৈনিক ইনকিলাব এখন বাংলাদেশের সংবাদপত্র জগতের ইতিহাসে একটি অবিস্মরণীয় নাম। একে বিচ্ছিন্ন রাখার সুযোগ নেই, নিন্দুক-সমালোচকদের সকল প্রকারের টিটকারী, উপহাসকে উপেক্ষা করে ধাপে ধাপে দৈনিক ইনকিলাব এর অগ্রযাত্রার প্রতিটি পদক্ষেপ গবেষণা ও অনুসন্ধানের দুর্লভ বিষয়ে পরিণত হয়েছে।
    Total Reply(0) Reply
  • ওমর সানি ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪০ পিএম says : 0
    ইনকিলাব যতদিন তার নীতি নৈতিকতায় অটল থাকবে, ততদিন এদেশের ধর্মপ্রাণ মুসলমানগণ তাদের পাশে থাকবে।
    Total Reply(0) Reply
  • Millat ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪০ পিএম says : 0
    দৈনিক ইনকিলাব যত দিন ইসলামী আদর্শ, ভাবধারা অর্থাৎ জনগণের আশা-আকাঙ্খা ও চেতনা ধারণ করে দেশ, জাতি, স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে অবিচল থাকবে তত দিন এ দেশের মানুষ আপনাদের পাশে থাকবে।
    Total Reply(0) Reply
  • ওমর সানি ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪১ পিএম says : 0
    ইনকিলাব যতদিন তার নীতি নৈতিকতায় অটল থাকবে, ততদিন এদেশের ধর্মপ্রাণ মুসলমানগণ তাদের পাশে থাকবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এএমএম বাহাউদ্দীন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ