Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

হোয়াইটওয়াশ এড়ানো জয় ইংল্যান্ডের

সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৫৯ পিএম

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে টেস্ট জয়ের রেকর্ড খুব বেশি নেই ইংল্যান্ডের। চার বছর পর গতরাতে ফের জয়ের দেখা পেয়েছে ইংলিশরা।

সেন্ট লুসিয়া টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৩২ রানে হারিয়েছে ইংল্যান্ড। ড্যারেন স্যামি জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার শেষ ইনিংসে ৪৮৫ রানের লক্ষ্যে ছুটে ২৫২ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। 

সব মিলিয়ে ক্যারিবীয়ান মাটিতে এটি তাদের ৭১ ম্যাচে পনেরতম জয়। এই টেস্ট চার দিনে হারলেও তিন ম্যাচের সিরিজের প্রথম দুটি জিতে ক্যারিবিয়ানরা আগেই নিশ্চিত করেছিল সিরিজ জয়।

প্রথম দুই টেস্ট হারের পর তৃতীয় টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। স্বাগতিকদের ২৩২ রানে হারিয়েছে সফরকারীরা। ২০০৪ সালের পর দ্বিতীয় এবং ২০১৫ সালের পর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এটি ইংল্যান্ডের প্রথম জয়।

৫৯ বছর পর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এতো বড় ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ড। ১৯৬০ সালে ওয়েস্ট ইন্ডিজকে ২৫৬ রানে হারিয়েছিল তারা। আর উইকেট হিসেবে ইংল্যান্ড সবথেকে বড় জয় পায় ১০ উইকেটে। ২০১০ সালে কিংসটন টেস্ট জিতেছিল ১০ উইকেটে।

১৯৩০ সালে ওয়েস্ট ইন্ডিজে প্রথম সফর করেছিল ইংল্যান্ড। দুই দলের প্রথম ম্যাচটি ড্র হয়েছিল। পরের টেস্টেই ইংল্যান্ড জয় পেয়েছিল তবে হেরেছিল তৃতীয় টেস্টটি। ড্র হয়েছিল সিরিজের শেষ টেস্টটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ