Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিঠুন-সাইফে মান বাঁচানো পূঁজি বাংলাদেশের

মিঠুনের ফিফটির পর ৮ম উইকেটে রেকর্ড ৮৪ রানের জুটি গড়েছেন দু’জনে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২৭ পিএম

নয় ওভারে ৪২ রান তুলতেই নেই প্রথম চার ব্যাটসম্যান। সেখান থেকে বাংলাদেশকে টেনে তুললেন মোহাম্মদ মিঠুন। ধুঁকতে থাকা দলকে উদ্ধার করলেন মোহাম্মদ মিঠুন। অষ্টম উইকেটে রেকর্ড জুটি গড়লেন মোহাম্মদ সাইফ উদ্দিনকে নিয়ে। বাংলাদেশ পেল মান বাঁচানো লড়াইয়ের পূঁজি।

আজ বুধবার নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে পুরো ৫০ ওভার ব্যাটিং করতে না পারা বাংলাদেশ অলআউট হয়েছে ২৩২ রানে।

জবাবে ব্যাট করতে নেমে ১৩ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ৫০ তুলেছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডে গিয়ে প্রথম টস ভাগ্যে জিতেছেন মাশরাফি মর্তুজা। বাংলাদেশ অধিনায়ক ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। তবে কিউই গতি আর বাতাসে অনুমিতভাবেই ধুঁকছে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ।

মাত্র ৫ রানে তামিমকে হারিয়ে খাবি খাওয়া শুরু, আত্মাহুতির মিছিলে একের পর এক সামিল হয়েছেন লিটন দাস (১), মুশফিকর রহিম (৫), মাহমুদউল্লাহ রিয়ান (১৩)। স্রোতের বীপরিতে কিছুটা লড়াইয়ের আভাস দিয়ে থেমেছেন সৌম্য সরকার। তবে পরিস্থিতির বিচারে অস্থির সব শটে টেনে নিতে পারেন নি বেশিদূর। ২২ বলে ৫টি চার ও এক ছক্কায় থেমেছেন ৩০ করে।

যে কাজটি দরকার ছিল, সেই কাঙ্ক্ষিত জুটির দেখা পায় ৬ষ্ঠ উইকেটে এসে। কিছুটা আশা দেখাচ্ছিলেন সাব্বির-মিঠুন। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাব্বির সঙ্গ দিতে পারেন নি বেশিক্ষণ, তার ১৩ রানের বিদায়ে ভাঙে ২৩ রানের জোড়।

পরে দুই অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফউদ্দিনকে সঙ্গে নিয়ে পাড়ি দেন বন্দুর এই পথ। ৫৮ বলে ৪১ রান করেন সাইফ। নবম ওভারে ক্রিজে যাওয়া মিঠুন ৯০ বলে পাঁচ চারে ফিরেন ৬২ রান করে। অষ্টম উইকেটে এই জুটি যোগ করে ৮৪ রান। বাংলাদেশের ইতিহাসে যা সর্বোচ্চ। আর তাতেই মান বাঁচানো স্কোর পায় মাশরাফির দল।

নিউ জিল্যান্ডের দুই বাঁহাতি বোলার ট্রেন্ট বোল্ট ও মিচেল স্যান্টনার নেন তিনটি করে উইকেট। গতি দিয়ে ভোগান দুই উইকেট নেওয়া লকি ফার্গুসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ