Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সেতু ভেঙে ট্রাক খাদে পড়ে নিহত ২

বিভিন্ন স্থানে নিহত আরো ৫

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় বেইলি সেতু ভেঙে ট্রাক খাদে পড়েছে। এতে নিহত হয়েছে দুজন । আহত হয়েছেন আরও ৫ জন। গতকাল দুপুর এ দুর্ঘটনা ঘটে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ৫ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে কিশোরগঞ্জে ২, রংপুর, লক্ষ্মীপুর ও গোপালগঞ্জে একজন করে। আহত হয়েছেন ৩ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
সুনামগঞ্জ : ঢাকা থেকে রডবোঝাই একটি ট্রাক সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বিন্নাকুলি এলাকায় যাচ্ছিল। বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ ইউনিয়নের রনবিদ্যা এলাকার বেইলি সেতুতে উঠলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারায়। এতে বেইলি সেতু ভেঙে খাদে পড়ে যায় এটি। খবর পেয়ে পুলিশ ও ফায়ারার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে ট্রাকের ভেতর থেকে একজনের লাশ উদ্ধার করে। ট্রাকের ভেতরে আটকা পড়ে আরেক শ্রমিকের লাশ। আহত অবস্থায় উদ্ধার করা হয় আরও ৫ শ্রমিককে। তাৎক্ষকিভাবে নিহতের পরিচয় পাওয়া যায়নি। আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম জানান, একজনের লাশ উদ্ধার হয়েছে, আরও একজনের লাশ ট্রাকের ভেতরে আটকে আছে। ট্রাকটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিস ও পুলিশ।
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির ধাক্কায় অজ্ঞাত এক পথচারী নিহত হয়েছেন। গতকাল ভোর রাতে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে বুধবার রাতে লক্ষ্মীপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কের মুক্তিগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
ইউএনও শিল্পী রানী রায় জানান, নোয়াখালী থেকে রায়পুরে ফেরার পথে ঘটনাস্থলে লোকটি চলন্ত গাড়ির সামনে দিয়ে আকস্মিক রাস্তা পার হতে দৌঁড় দিতে গিয়ে গাড়ির ধাক্কা খেয়েছে। পরে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে দেখে মনে হচ্ছে পথচারী লোকটি মানসিক ভারসাম্যহীন। প্রত্যক্ষদর্শীরা জানান, ইউএনও’র গাড়ি চালকের অসাবধানতাবশত দুর্ঘটনাটি ঘটে। এসময় গাড়িটির গতি বেশি ছিল বলে জানান তারা।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে ইঞ্জিন চালিত ভ্যান চাপায় নাদিয়া (২) নামে এক শিশুর মৃুত্যু হয়েছে। গতকাল সকাল ১০ টায় গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের টুঙ্গিপাড়া উপজেলা সদরের ফায়ার সার্ভিসের সামনে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহত নাদিয়া টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা পূর্বপাড়া গ্রামের নাজমুল শেখের মেয়ে।
টুঙ্গিপাড়া থানার এসআই ইয়াছির জানান, সকাল ১০ টার দিকে ঘটনাস্থলে একটি ইঞ্জিন চালিত ভ্যান নাদিয়াকে চাপা দেয়। তাকে উদ্ধার করে প্রথম টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপতালে পাঠানো হয়। দুপুর ২ টার দিকে নাদিয়া খুলনায় মারা যায়। এ ঘটনায় ভ্যান সহ ভ্যান চালকে আটক করা হয়েছে।
রংপুর : ঢাকাগামী নৈশবাসের ধাক্কায় রংপুরের মিঠাপুকুর উপজেলায় মোটরসাইকেল আরোহী আব্দুল মজিদ মিয়া (৫২) নিহত হয়েছেন। গত বুধবার রাতে উপজেলার গড়েরমাথা এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল মজিদ উপজেলার চেংমারি ইউনিয়নের ফকিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি মিঠাপুকুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সহসভাপতি।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রাতে সাড়ে ১১টায় আব্দুল মজিদ বাড়ি থেকে মোটরসাইকেলে করে উপজেলা বন্দরের দিকে যাচ্ছিলেন। এ সময় রংপুর থেকে ঢাকাগামী একটি নৈশবাস পেছন থেকে মোটরসাইকেলে ধাক্কা দিলে ঘটনাস্থলে মজিদ মারা যান। পীরগঞ্জ বড়দরগা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মোয়াজ্জেম হোসেন বলেন, দুর্ঘটনা ঘটানো বাসটির কোনো হদিস এখনো পাওয়া যায়নি।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জে থেমে থাকা ট্রাক্টরে ধাক্কা খেয়ে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গত বুধবার রাতে দিকে করিমগঞ্জ উপজেলার জাল্লাবাদের কিশোরগঞ্জ-চামড়া বন্দর সড়কে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন খায়রুল ইসলাম (২৭) ও মো. ছমির মিয়া (৩০)। তারা দুজনই কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের দক্ষিণ রাজকুন্তি গ্রাামের বাসিন্দা। স্থানীয় সূত্রে জানা যায়, রাতে খায়রুল ও ছমির করিমগঞ্জ থেকে কিশোরগঞ্জ শহরের উদ্দেশে মোটরসাইকেলে যাচ্ছিলেন। এ সময় জাল্লাবাদ এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাক্টরের পেছন দিকে মোটরসাইকেলটি ধাক্কা খায়। এতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায়। গুরুতর আহত হন দুজন। তাদের উদ্ধার করে কিশোরগঞ্জ সদর জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।
করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান বলেন, দাঁড়িয়ে থাকা ট্রাক্টরটি জব্দ করা গেলেও চালক পালিয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতু ভেঙে ট্রাক খাদে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ