Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বন্দর ব্যবহারকারীদের সম্মাননা প্রদান

মংলা বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে মংলা বন্দর কর্তৃপক্ষের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বন্দর ভবন চত্বরে কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ, কে, এম ফারুক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না, বন্দর কর্তৃপক্ষের সদস্য (অর্থ) ইয়াসমিন আফসানা, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মোহাম্মদ আলী চৌধুরী, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) প্রকৌশলী মো. আলতাফ হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল ইসলাম ও মংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল আলম।
এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি হাবিবুন নাহার মংলা বন্দরের সর্বোচ্চ তেল পরিবাহী শিপিং এজেন্ট স্টারপাথ সী ট্রেড লি: (খুলনা)-এর ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন মো. রফিকুল ইসলাম, সর্বোচ্চ তেল আমদানীকারক শুনশিন এডিবল অয়েল লি: (মোংলা) এর বিভাগীয় প্রধান (সাপ্লাই চেইন) মঈন উদ্দিন আহমেদ খান, সর্বোচ্চ রাজস্ব প্রদাণকারী শিপিং এজেন্ট ইউনিক মেরিটাইম লি: (খুলনা) এর পরিচালক বদিউজ্জামান টিটু, এককভাবে সর্বোচ্চ নিজস্ব পণ্য নদী পথে পরিবহণ, এলপিজি ও ক্লিংকার আমদানীকারক বসুন্ধরা গ্রপ অব ইন্ডাস্ট্রিজ লি: (মংলা) নির্বাহী ও পরিচালক নবারুন বাবুসহ বিভিন্ন ক্যাটাগরীতে অবদান রাখায় ২৩ জন বন্দর ব্যবহারকারীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এরপর দুপুর ২টায় আমন্ত্রিত অতিথি ও বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যাহ্ন ভোজ শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ, ১৯৫০ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করে দেশের দ্বিতীয় বৃহত্তম সামুদ্রিক বন্দর মংলা। তবে প্রতি বছর ১লা ডিসেম্বর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়ে আসলেও এবার জাতীয় সংসদ নির্বাচনের কারণেই তা পিছিয়ে ৭ ফেব্রুয়ারি করেছে কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দর ব্যবহারকারী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ