Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হঠাৎ সীমান্তে হত্যা বেড়ে যাওয়ার বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:২৬ পিএম

হঠাৎ করে সীমান্তে হত্যা বেড়ে যাওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ভারতের সঙ্গে আমাদের কথা ছিলো- সীমান্তে হত্যা ‘জিরো’তে নামিয়ে আনা হবে। দুই বছর তা বন্ধও ছিলো। হঠাৎ করে কেনো এটা বেড়ে গেলো তা বিজিবি খতিয়ে দেখছে। উচ্চ পর্যায়ের কমিটি করে এটা পর্যালোচনা করা হবে। প্রয়োজনে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মহাপরিচালকদ্বয়ের মধ্যে বৈঠক হবে। তবে এটা এখনো চূড়ান্ত হয়নি। এখন যারা সীমান্তে আছেন, তারা নিয়মিত বৈঠক করছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেন কোনো নিরপরাধ ব্যক্তি কারাভোগ না করে, তারজন্য কারাগারগুলোতে একটি সংস্থা কাজ করছে। প্রধানমন্ত্রীর নির্দেশে বয়স্ক ও শারীরিকভাবে অক্ষম বন্দীদের কারাভোগ থেকে বাদ দেওয়া যায় কি-না, তা খতিয়ে দেখা হবে।

মিয়ানমার সীমান্তে নতুন করে অস্থিরতা সম্পর্কে মন্ত্রী বলেন, বিজিবি সতর্ক আছে। প্রয়োজনে আরও সীমান্তরক্ষী নিয়োগ দেওয়া হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ