Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সালাউদ্দিন-কিরণকে দুদকের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিভিন্ন অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বাফুফে সভাপতিসহ দেশের সর্বোচ্চ ফুটবল সংস্থার আরও দুই শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধেও এই অনুসন্ধান চলছে। তাঁরা হলেন বাফুফের নির্বাহী সদস্য ও মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এবং প্রধান হিসাব কর্মকর্তা আবু হোসেন। সম্প্রতি পাঠানো চিঠিতে বলা হয়, ৭ তারিখের মধ্যেই দুদকের কাছে আনুষঙ্গিক রেকর্ডপত্র জমা দিতে বলা হয়েছে।
এদিকে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ দুদকের চিঠি পাওয়ার কথা স্বীকার করে বলেছেন, সভাপতি বরাবর এ চিঠি দিয়েছে দুদক। দুদক কয়েটি বিষয়ে তাদের কাছে কাগজপত্র চেয়েছে। তাদের চাহিদামতো ডকুমেন্টসগুলো দুদককে সরবরাহ করবো। তিনি আরো বলেন, আগামী ২ দিনের মধ্যে আমাদের লিগ্যাল বিভাগের মাধ্যমে চিটির জবাব দিব আমরা।
বাফুফের কাছে মোট ১১টি বিষয়ে সুনির্দিষ্ট নথিপত্র চেয়েছে দুদক। এর মধ্যে উল্লেখযোগ্য বাফুফে সভাপতি হিসেবে সালাউদ্দিনের দায়িত্ব পালনকালে বাফুফের ব্যাংক অ্যাকাউন্টগুলোর বিবরণ, সিলেট বিকেএসপিতে ফুটবল একাডেমি প্রতিষ্ঠার লক্ষ্যে ফিফা থেকে প্রাপ্ত অর্থ ও ব্যয়ের বিবরণ, ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত বার্ষিক ও বিশেষ অডিট রিপোর্ট। এএফসি সলিডারিটি কাপ থেকে বাংলাদেশ নাম প্রত্যাহারের সিদ্ধান্তের রেকর্ডপত্র ও অংশগ্রহণ না করায় ২০ হাজার ডলার পরিশোধের সংশ্লিষ্ট রেকর্ডপত্র, ২০১৫ সালে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন প্রাইজমানি বাবদ নেপালকে ৫০ হাজার ডলার পরিশোধের রেকর্ড, একই বছরে বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রচার স্বত্ব নিয়ে চ্যানেল নাইনের সঙ্গে চুক্তি ও প্রচারের যন্ত্রপাতি ক্রয়ের বিল, বাফুফের টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল স্মলির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি ও বেতন-ভাতা পরিশোধের বিল, বাফুফের বিভিন্ন অ্যাকাউন্টের বিপরীতে ওভার ড্রাফটের মাধ্যমে টাকা উত্তোলন ও ব্যয়ের রেকর্ডপত্র, জাতীয় ফুটবল দলের সাবেক প্রধান কোচ লোডভিক ডি ক্রুইফ ও সহকারী রেনে কোস্টারের সঙ্গে সম্পাদিত চুক্তি ও বেতন-ভাতা পরিশোধের রেকর্ডপত্র, ফিফা সভাপতির বাংলাদেশ সফর উপলক্ষে ব্যয়ের রেকর্ডপত্র। এগুলোর সঙ্গে ফুটবল ফেডারেশনের গঠনতন্ত্রও চেয়েছে দুদক।



 

Show all comments
  • Mijanur Rohman ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫১ এএম says : 0
    অপরাধ করলে শাস্তি পাবে না করলে নেই
    Total Reply(0) Reply
  • ফারুখ সবুজ ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫২ এএম says : 0
    দেখা যাক তারা কি উত্তর দেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ