Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কচুয়ায় হিস্টিরিয়ায় অর্ধশতাধিক শিক্ষার্থী আক্রান্ত

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

চাঁদপুরের কচুয়ায় গণহিস্টিরিয়ায় একই বিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। গতকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার নন্দনপুর ইউনিয়নের নন্দনপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারাধন ভৌমিক জানান, সকাল ১১টার দিকে অস্টম শ্রেণির এক শিক্ষার্থী হঠাৎ মাথা ঘুরাচ্ছে বলে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। এরপর থেকে তাদের দেখে দুপুর পর্যন্ত ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রায় ৫০ শিক্ষার্থী একইভাবে আক্রান্ত হয়। পরে দুপুর ২টার দিকে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় বিদ্যালয়ের শিক্ষক ও আশপাশের অভিভাবকদের সহযোগিতায় তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
আক্রান্তদের মধ্যে ফারিয়া, লিজা, সিয়াম, ওম্মে আয়মা, আফরিন, সুমাইয়া, মীম, রোকসানা, তানজীনা, তামান্না, সাবনুর, হালিমা, জেসমিন, সুমাইয়া, তাহমিনা, খাদিজা, রোকেয়া ও সুমাইয়া আক্তারসহ প্রায় ৪৬জন চিকিৎসাধীন রয়েছে।
কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) সোহেল রানা জানান, শিক্ষার্থীদের নিয়ে আসার পর পরই চিকিৎসা দিয়েছি। এখন অনেকেই সুস্থ হয়ে উঠতে শুরু করেছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে একজন অসুস্থ হয়ে পড়ায় বাকীদের মধ্যে আতঙ্ক কাজ করেছে।
চাঁদপুরের সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. মাহবুবুর রহমান জানান, হিস্টিরিয়ায় আক্রান্ত হলে ভয় পাওয়ার কিছু নেই। সংবাদ পাওয়ার সাথে সাথে উপজেলার চিকিৎসকদেরকে ভালোভাবে চিকিৎসা দেয়ার জন্য বলেছি। তবে আক্রান্তরা আজকের মধ্যেই সেরে উঠবে বলে আশা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ