Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবি প্রশাসনের প্রতি ভ্যানচালক বাবার কৃতজ্ঞতা প্রকাশ

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪৫ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এক ভ্যানচালক বাবা। তিনি হলেন মার্কেটিং বিভাগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া কুষ্টিয়া জেলার আবদালপুর গ্রামের মো: ইমন হোসেনের পিতা মো: ইদবার আলী। ছেলের ভর্তিসহ লেখাপড়া করাতে পারবেন কিনা সে বিষয়ে তিনি শঙ্কায় ছিলেন। গ্রাম বাসীর কাছে বর্তমান প্রশাসনের সহযোগী মনোভাবের কথা শুনে ছেলেসহ ছুটে আসেন বিশ্ববিদ্যালয়ে। পরে তারা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারীর সাথে দেখা করতে চাইলে ভিসি তাদের সাদরে গ্রহন করেন। ভিসির সাথে একজন ভ্যানচালক বাবা হিসেবে দেখা করে পেরে মো: ইদবার আলী আবেগে আপ্লুত হয়ে কেঁদে ফেলেন এবং তার পরিবার পক্ষে ছেলেকে লেখা-পড়া করানো সম্ভাব না এমন কথা বললে ভিসি সাথে সাথে তার ছেলের দায়ভার নেওয়ার জন্য প্রতিশ্রæতি দেন।
এবিষয়ে ইদবার আলী জানান,‘ দরিদ্র পরিবারে জন্মগ্রহন করে আমার ছেলে বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবে এটা কখনো ভাবিনি। ইমন বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার পরে আমিসহ আমার পরিবারের সবাই অনেক খুশি হই। কিন্তু ভর্তির জন্য ১০-১২ হাজার টাকা দেওয়ার সমার্থ আমার ছিলোনা। বিশ্ববিদ্যালয় থেকে অনেক সহযোগিতা পেয়েছি। বর্তমানেও তার লেখাপড়া চালানোর সমার্থ আমার নেই। তাই সকলের পরামর্শ অনুযায়ী ভিসি স্যারের সাথে দেখা করতে এসেছি। উনার সাথে কথা বলতে পেরে আমি অনেক আনন্দিত এবং কৃতজ্ঞ। উনার মত অভিভাবক থাকতে আমাদের মত হত দরিদ্র বাবাদের আশার সঞ্চার হলো।
এবিষয়ে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন,‘ শিক্ষা ক্ষেত্রে যেকোন সমস্যা এবং সহযোগিতার জন্য আমার দোয়ার সবসময় উন্মুক্ত। আর্থিক অনাটনে কারো লেখাপড়া বন্ধ হবে এমটা আমরা হতে দেবনা। কারো সমস্যা থাকলে ছাত্র-উপদেষ্টা এবং প্রক্টরের মাধ্যামে আমাদের জানালে আমরা বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেগ অবশ্যই সহযোগিতা করবো।



 

Show all comments
  • Abdul jobbar ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪৮ পিএম says : 0
    V.C স্যারকে অনেক ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Md Abu Affan ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৩২ পিএম says : 0
    Excellent Job
    Total Reply(0) Reply
  • Nahid ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫৫ পিএম says : 0
    The great vc sir
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃতজ্ঞতা প্রকাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ