Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে গ্লোব ফ্যাক্টরীতে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ৬টি ইউনিট

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৪১ পিএম

বেগমগঞ্জে গ্লোব সফট ড্রিংকসের ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটনা ঘটেছে। আগুন লাগার সাথে সাথে আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় নিয়ন্ত্রনে আনতে হিমসিম খেতে হচ্ছে অগ্নি নির্বাপক কর্মীদের। কারখানায় থাকা মূল্যবান যন্ত্রপাতি ও মালামাল পুঁড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
সোমবার বিকেলে পৌনে ৫টার দিকে চৌমুহনী-বেগমগঞ্জ সড়কের কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো রাত (৮টা) আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।
ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক হুমায়ন কবির জানান, আগুন লাগার পর চৌমুহনী, মাইজদী, লক্ষীপুর, সোনাইমুড়ীসহ আশেপাশের প্রায় সবগুলি ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে কাজ করে যাচ্ছে।
তিনি আরো জানান, ধারনা করা হচ্ছে গ্লোব সফট ড্রিংকসের বোতলজাত প্রক্রিয়ার কাঁচামালের রুমের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। ঘটনার ক্ষয়ক্ষতি সম্পর্কে তিনি এখনো কিছু বলা যাচ্ছেনা।
ফ্যাক্টরীর এক কর্মকর্তা জানান, ফ্যাক্টরীতে মূল্যবান কমপ্রেসার, বিপুল পরিমান সফট ড্রিংকসের কাঁচামালসহ বিপুল পরিমান জিনিসপত্র রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনায় ২ শ্রমিকের আহত হয়েছে। আগুনে কারখানার চারটি কক্ষ পূড়ে গেছে বলে নিশ্চিত করেছেন এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্লোব ফ্যাক্টরীতে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ