Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিপিংয়ে ফিরলেন মুশফিক

বিপিএল টি-২০, এলিমিনেটর : চিটাগং-ঢাকা

স্পোটর্স রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৩২ পিএম

গত বছরের ২২ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিস সিরিজে এই মিরপুরেই সর্বশেষ দাঁড়িয়েছিলেন উইকেটের পেছনে। বিপিএলে দলের প্রয়োজনেই নিজের প্রিয় কিপিং গ্লাভসটি ছেড়ে দিয়েছিলেন মোহাম্মদ শাহজাদের কাছে। দেশের প্রয়োজনে মাঝপথেই চিটাগং ভাইকিংস ছেড়ে পাড়ি জমিয়েছেন আফগান ব্যাটিং দানব। সেই সুযোগে ১২ ম্যাচ পর ফের কিপিংয়ে ফিরেছেন মুশফিকুর রহিম।

আজ সোমবার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বিপিএলের গুরুত্বপূর্ণ এলিমিনেটর ম্যাচে গ্লাভস হাতে দাঁড়িয়েছেন চিটাগং অধিনায়ক।
তবে দিনটি খুব একটা স্মরণীয় করে রাখতে পারেন নি জাতীয় দলের এই উইকেটরক্ষক।

১৩৫ রানের জবাবে বাট করছিল ঢাকা। মাত্র ১৯ রানে ব্যাট করছিলেন উপুল থারাঙ্গা। খালেদ আহমেদের একটি স্লোয়ার ঠিকমত ব্যাটে নিতে পারেননি লঙ্কান এই ওপেনার। এগিয়ে খেলতে গিয়ে কানায় ছুঁয়ে বল ছুট দেয় উইকেটের পেছনে। অনভ্যাসের বসেই কিনা মুশফিক তা জমাতে পারেন নি নিজের গ্লাভসে। সেযাত্রায় রক্ষা পন থারাঙ্গা।

তবে কিপিং ছেড়ে এবারের বিপিএলে ব্যাট হাতে দারুণ করেছেন মুশফিক। ১৩ ম্যাচ খেলে তিনটি ফিফটিসহ ৪২৬ রান নিয়ে আছেন তালিকার দুইয়ে। সর্বোচ্চ ৭৫ আর ৩৫.৫০ গড়ের টালিতে স্ট্রাইকরেটও ইর্ষণীয়, ১৩৯.২১!

জাতীয় দলের নিউজিল্যান্ড সফরের আগে দলের গুরুত্বপূর্ণ এই ব্যাটসম্যানের রানে ফেরা সত্যিই সুখবর। সময়ের সঙ্গে সঙ্গে কিপিংয়েও নিজের হারানো স্থান ফিরে পাবেন বলেই বিশ্বাস তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ