Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

মোসাদ্দেকের ব্যাটে চিটাগংয়ের মামুলি সংগ্রহ

১৩৬ রানের লক্ষ্যে বাট করছে ঢাকা

স্পোটর্স রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৪৬ পিএম | আপডেট : ৩:৩৭ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০১৯

সুনিল নারাইন আর সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ধুঁকছে চিটাগং ভাইকিংস। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে একশ তুলতেই দলটি হারায় তাদের ৫ টপ অর্ডার ব্যাটসম্যানকে। সেখান থেকে দলকে টেনে তুলে মামুলি কিন্তু মিরপুরের উইকেট অনুসারে ১৩৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যই দিয়েছে মোসাদ্দেক হোসেন।

আজ মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে এলিমিনেটর ম্যাচে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান তুলেছে মুশফিকের দল।

জবাবে ৩ ওভারে কোন উইকেট না হারিয়ে ৩৮ রান তুলে ফেলেছে ঢাকা। ১২ রানে থারাঙ্গা ও নারাইন ব্যাট করছেন ২৬ রানে।

এর আগে ৩ উইকেট নিয়ে চিটাগং লাইনআপ একাই ধ্বসিয়ে দিয়েছেন নারাইন। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই অধিনায়ক মুশফিকুর রহিমকে (৮) দিয়ে শুরু, এরপর ক্যারিবিয়ান অলরাউন্ডার ফিরিয়েছেন থিতু হয়ে যাওয়া সাদমান ইসলামকে (১৯ বলে ২৪), দাঁড়াতেই দেননি ইনজুরি কাটিয়ে ফেরা দলের বিপদের কাণ্ডারী রবি ফ্রাইলিঙ্ককে (৪ বলে ১), নিজের শেষ ওভারে দক্ষিণ আফ্রিকান হার্ডাস ভিজনকে ফিরিয়ে পূর্ণ করেছেন কোটা। ৪ ওভার শেষে নারাইনের বোলিং ফিগার ৪-০-১৫-৪।

একদিকে যখন উইকেট উৎসবে মেতেছেন নারাইন অপরপ্রান্তে চিটাগংয়ের রানে রাশ টেনেছেন সাকিব। ৪ ওভার বল করে কোন উইকেট না পেলেও ডায়নামাইটস অধিনায়ক দিয়েছেন মাত্র ১১ রান!

এর মাঝে অবশ্য স্রোতের বীপরিতে ব্যাট চালিয়ে চিটাগংকে দিশা দেয়ার চেষ্টা করেছেন ক্যামেরন ডেলপোর্ট। রানআউটে কাটা পড়ার আগে ২৭ বলে ৩৬ রানের ইনিংসটি সাজিয়েছেন ৫টি চার ও একটি ছক্কায়।

তার সঙ্গে সাদমানের কার্যকরী জুটিও চিটাগংকে দিয়েছে একশ রানের ভিত। তবে মোসাদ্দেক বাদে মিডল অর্ডারের বাকিদের ব্যর্থতায় ঢাকাকে দিতে পারেনি শক্ত চ্যালেঞ্জ। 

রান আউট হবার আগে ৩৫ বলে ৩ চার ও একটি ছক্কায় এই উইকেটরক্ষক ব্যাটসম্যান খেলেছেন ৪০ রানের লড়াকু ইনিংস। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে থেমেছে ১৩৫ রানে। একটি করে শিকার গেছে রুবেল হোসেন আর কাজী অনিকের ঝুলিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ