Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

এশিয়ান গ্রুপের মবিলের গোডাউনে ভয়াবহ আগুন

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় এশিয়া স্পিনিং মিলস লিমিটেডের একটি মবিলের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে বিদেশ হতে আমদানিকৃত বিপুল পরিমাণ মবিল ও দাহ্য পদার্থ। অগ্নিকাণ্ডের ৫ ঘণ্টা পর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে ফতুল্লার নন্দলালপুর এলাকার প্রাইম টেক্সটাইল মিলের পাশে মবিলের গোডাউনে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
কোম্পানির সুপার ভাইজার শাহজাহান মিয়া জানান, আরএম লেভেল নামক প্রতিষ্ঠানে গোডাউন ভাড়া নিয়ে কোম্পানির বিদেশ থেকে আমদানিকৃত মবিলসহ বিভিন্ন ক্যামিকেল ওই গোডাউনে মজুদ করে বাজারজাত করা হয়। বেলা ১১টার দিকে গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গোডাউনের পশ্চিম পাশে সুমা স্টিল অ্যান্ড রি-রোলিং মিলের আগুনের ফুলকি থেকে আগুনের সূত্রপাত ঘটে। গোডাউনে ক্যামিকেল থাকায় দ্রুত আগুন পুরো গোডাউনে ছড়িয়ে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনই বলা যাচ্ছে না।
ঢাকা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মামুন মাহমুদ জানান, ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট অগ্নিকাণ্ডের পর পাঁচ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ এখনই সঠিকভাবে বলা যাচ্ছে না। তদন্ত করে এ বিষয়ে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান গ্রুপের মবিলের গোডাউনে আগুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ