Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংসদ হবে কার্যকর

সাভারে স্পিকার

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

সরকার, বিরোধী দল ও স্বতন্ত্র নির্বাচিত সকল সদস্যদের সমান সুযোগ নিশ্চিত করার মধ্যে দিয়ে একাদশ জাতীয় সংসদ হবে একটি কার্যকর সংসদ বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরিন শারমিন।
গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন ও এক মিনিট নীরবতা পালন শেষে সাংবাদিকদের একথা বলেন স্পিকার ড. শিরিন শারমিন। পরে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন তিনি।
এর আগে সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া ও সংসদের চিফ হুইপসহ অন্যান্য হুইপরা শ্রদ্ধা নিবেদন করেন।
এসময় তিনি আরো বলেন, ‘আমি স্পিকার হিসেবে একাদশ জাতীয় সংসদ এমন ভাবে পরিচালিত করতে চাই- সরকার, বিরোধী দল ও স্বতন্ত্র নির্বাচিত সদস্য যারা আছেন তারা যেন সমান ভাবে সুযোগ পান। কেননা গঠনমূলক আলোচনা, সমালোচনা ও অর্থবহ বিতর্কের মধ্যে দিয়ে গণতন্ত্র সুসংহত হয়।
আমরা সরকারের যে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের যে কথা বলছি, সেটা বিরোধী দলের প্রশ্ন জিজ্ঞাসা, নানা বিষয়ে তাদের বক্তব্য উপস্থাপন, আলোচনা ও সমালোচনার মধ্যে দিয়েই কার্যকর। কাজেই একাদশ জাতীয় সংসদ একটি কার্যকর সংসদ হবে এই প্রত্যয় নিয়ে আমরা কাজ শুরু করেছি। তাই গণতন্ত্রের অব্যাহত অগ্রযাত্রা যাতে আরো সুসংসহত হয় সেই লক্ষ্য নিয়েই সংসদ পরিচালনা করব বলে আশা রাখি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ হবে কার্যকর

১ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ