Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আইনের অপপ্রয়োগ হবে না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণমাধ্যমবান্ধব সরকার এবং তার হাত ধরেই বাংলাদেশের গণমাধ্যম যুগান্তকারী বিকাশ লাভ করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সাংবাদিক ও গণমাধ্যমের বিরুদ্ধে কোনো আইনের অপপ্রয়োগ হবে না। গণমাধ্যমবান্ধব হবে আইন।
গতকাল বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এ সভায় মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেকসহ মন্ত্রণালয়ের সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সরকার তার নির্বাচনী প্রতিশ্রæতি পূর্ণ বাস্তবায়নের লক্ষ্যে একনিষ্ঠভাবে কাজ করবে। সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে তথ্য মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা প্রণয়ন সভায় এ অঙ্গীকার ব্যক্ত করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তথ্যমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনের আগে যে অঙ্গীকার করেছেন, তা ইশতেহারে লিপিবদ্ধ। তিনি সেই অঙ্গীকারগুলো বাস্তবায়নের জন্য মন্ত্রিসভার সদস্যরাসহ দলের সবাইকে নির্দেশ দিয়েছেন। আমরা ইশতেহারের তথ্য ও গণমাধ্যম সংশ্লিষ্ট অংশের পূর্ণ বাস্তবায়নের জন্য সমন্বিত পরিকল্পনা গ্রহণ করছি। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনের পর জানুয়ারি শেষ হবার আগেই বৈঠকে মিলিত হয়েছি আমরা।
ড. হাছান মাহমুদ এসময় তথ্য মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনার অংশ হিসেবে সাংবাদিকদের জন্য ফ্ল্যাট প্রকল্প, জাতীয় প্রেসক্লাবের ২১তলা ভবন নির্মাণে সহায়তা দান, তথ্য অধিকার আইন প্রয়োগে অনুসন্ধানী সাংবাদিকতায় উৎসাহদান ও প্রশিক্ষণ, পেশাগত দায়িত্ব পালনে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা, সংবাদপত্রে বিজ্ঞাপনে সুষমতা এবং সংবাদপত্রকে শিল্প হিসেবে বিকাশে সহায়তা দেবার কথা উল্লেখ করেন। গুজব প্রতিরোধ সেলকে শক্তিশালী করার জন্য প্রকল্প গ্রহণের বিষয় বিবেচনার কথাও বলেন তিনি। ড. হাছান মাহমুদ বলেন, পেশাদার সাংবাদিকদের কল্যাণে প্রচলিত উদ্যোগের পাশাপাশি নতুন উদ্যোগও নেওয়া হবে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:৩৩ এএম says : 0
    সংবাদটা আমাদেরকে আশার আলো দেখিয়েছে তবে বাস্তব রূপ কতটা নিবে সেটাই এখন দেখার বিষয়। নির্বাচনের ইশতেহার বাস্তবায়িত করাই হচ্ছে দলীয় সরকারের কাজ। এই ইশতেহার দেখেই জনগণ ভোট দিয়েছে কাজেই সেই ইশতেহারকে পুঙ্খানু রূপে বাস্তবায়িত করাই হবে এখন মন্ত্রণালয়ে প্রধান কাজ। তথ্যমন্ত্রী তড়িৎ গতিতে দায়িত্ব নেয়ার সাথে সাথেই তার দপ্তরের কর্মকর্তাদের নিয়ে এই ইশতেহার বাস্তবায়নের উপর একমত হয়েছে এখন আমরা এর বস্তবতা দেখতে চাই। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে কথা দিয়ে কথা রাখারমত ক্ষমতা প্রদান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ