Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোলায় ৩ অবৈধ ইটভাটায় জেল-জরিমানা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

ভোলায় লাইসেন্স না থাকায় ও কাঠ পোড়ানোর দায়ে ৩টি ইটভাটা মালিককে জেল, জরিমানা করা হয়েছে।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ইটভাটা স্থাপনের লাইসেন্স না থাকায় ও অবৈধভাবে কাঠ দিয়ে ইট পোড়ানোর দায়ে সাইমুন ব্রিকস-১, সাইমুন ব্রিকস-২, ৭ স্টার ব্রিকস এর ৪ জনকে ৬ মাসের জেল ও ৩ লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাসের জেল দেয়া হয়। আটককৃতরা হলেন, ৭ স্টার ব্রিকসের আকতার হোসেন, সাইবুল হাসান, সাইমুন ব্রিকস-২ এর সাহারুল আমিন, সাইমুন ব্রিকস-১ এর সুমন।

অভিযান পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন। তিনি বলেন, ভোলা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে ভোলা সদরের ইলিশা ইউনিয়নের ৩টি অবৈধ ইটভাটায় আমরা অভিযান পরিচালনা করি। প্রত্যেকটিতে জেলা প্রশাসকের লাইসেন্স না নিয়ে এরা ইটভাটা পরিচালনা করে আসছিলো। এছাড়াও ইটভাটায় জ্বালানি কাঠ ব্যবহার করে ইট পুড়িয়ে আসছিলো। এ অভিযোগে ৪ জনকে ইটভাটা মালিককে গ্রেফতার করি। প্রত্যেককে ৬ মাসের জেল ও ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাসের জেল দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ ইটভাটায় জেল-জরিমানা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ