Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাচারের সময় বেনাপোলে ৬ রোহিঙ্গা যুবতীসহ আটক ৭

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বেনাপোলে আবাসিক হোটেল ‘সান সিটি’ থেকে ভারতে পাচারের সময় গতকাল বুধবার দুপুরে কক্সবাজার থেকে আসা ৬ যুবতীসহ এক পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ভুয়া পাসপোর্টও জব্দ করা হয়।
গ্রেফতারকৃত রোহিঙ্গারা হলেন, আজিজা তাহারা (১৭), হাফিজা খাতুন (১৮), শরিফা (১৯), মনজিদা খাতুন (১৫), সখিনা আক্তার (১৫), ইয়াসমিন আক্তার (১৮) এবং পাচারকারী মঞ্জুর আহম্মেদ (৩৯)। রোহিঙ্গা নারীদের বাড়ি মিয়ানমারে। তারা কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা শিবিরে ছিলেন। আটক পাচারকারী মঞ্জুর আহম্মেদের বাড়ি চাঁদপুর জেলায়।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোল বাজারের আবাসিক হোটেল ‘সান সিটি’তে একদল রোহিঙ্গা অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল পোর্ট থানার এসআই লতিফের নেতৃত্ব সেখানে অভিযান চালিয়ে ছয় রোহিঙ্গা যুবতীসহ এক জন পাচারকারীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। যুবতীদের কক্সবাজার রোহিংগা ক্যাম্প থেকে ভারতে পচারের জন্য বেনাপেলে আনা হয়।
বেনাপোল পোর্ট থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মো. মাসুদ করিম জানান, পাচারকারী মঞ্জুর আহম্মেদ তাদেরকে ভুয়া পাসপোর্টের মাধ্যমে ভারতে পাচার করার উদ্দেশে বেনাপোলের হোটেল ‘সান সিটি’তে অবস্থান করছিল। খবর পেয়ে তাদের আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদেরকে পাসপোর্ট জালিয়াতি আইনে মামলা দিয়ে গতকাল আদালতে প্রেরণ করা হয়েছে বিকেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ