Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাব্বির-পুরান ঝড়ে সিলেটের ১৮৯

টিকে থাকার লড়াইয়ে রাজশাহী-সিলেট

স্পোটর্স রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ৬:৩৫ পিএম | আপডেট : ৮:৩০ পিএম, ৩০ জানুয়ারি, ২০১৯

বিপিএলে টিকে থাকার লড়াইয়ে নেমেছে তলানির দুই দল সিলেট সিক্সার্স এবং রাজশাহী কিংস। আজ চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন সিলেট অধিনায়ক অলক কাপালি।

সন্ধ্যায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উড়ন্ত সূচনা এনে দিলেন আফিফ হোসেন ধ্রুব, ঝড় তুললেন সাব্বির রহমান এবং নিকোলাস পুরান। আর তাতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উেইকেট হারিয়ে ১৮৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে সিলেট। 

রাজশাহীর হয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েও দুই উইকেট নিয়ে খ্যান্ত থাকতে হয়েছে কামরুল ইসলাম রাব্বিকে। এছাড়া একটি করে শিকার মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ এবং আরাফাত সানির।

ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার লিটন দাস ৬ ম্যাচে একটি করে চার ও ছক্কায় করেন ১০ রান। আরেক ওপেনার আফিফ হোসেন ২৫ বলে ২৯ রান করার পথে দুটি করে চার ও ছক্কা হাঁকান। তিন নম্বরে নামা জ্যাসন রয় ৮ বলে একটি চার, একটি ছক্কায় করেন ১৩ রান। সাব্বির রহমান ৩৯ বলে চারটি চার আর দুটি ছক্কায় তুলে নেন ৪৫ রান।

মাঝে সাব্বিরের সঙ্গে জুটি বাধেন নিকোলাস পুরান। রাজশাহীর পেসার কামরুল ইসলাম রাব্বি ১৬তম ওভারে পর পর দুই বলে ফিরিয়ে দেন সাব্বির এবং মোহাম্মদ নওয়াজকে। ২১ বলে ফিফটি তুলে নেন নিকোলাস পুরান। ৩১ বলে ৬টি চার আর ৬টি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ অপরাজিত ৭৬ রান। অলোক কাপালি ১০ বলে ১০ রান করে অপরাজিত থাকেন।

রাজশাহীর স্পিনার আরাফাত সানি ৪ ওভারে ৪৮ রান দিয়ে নেন একটি উইকেট। মেহেদি মিরাজ ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন একটি উইকেট। কামরুল ইসলাম ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন দুটি উইকেট। মোস্তাফিজ ৪ ওভারে ৩১ রান দিয়ে নেন একটি উইকেট। সৌম্য সরকার ৪ ওভারে ৪৭ রান দিয়ে কোনো উইকেট পাননি।

এটিই রাজশাহীর শেষ ম্যাচ, সিলেট এই ম্যাচের পর সুযোগ পাবে আরও একটি ম্যাচ খেলার। প্লে অফে উঠতে রাজশাহীর মতো তাদেরও সুযোগ থাকছে। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। ১০ ম্যাচ খেলে দুইয়ে কুমিল্লা, তাদেরও পয়েন্ট ১৪। রংপুর-কুমিল্লার সমান ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত করেছে ১১ ম্যাচ খেলা মুশফিকের চিটাগং। সাকিবের ঢাকা ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে চারে।

রাজশাহী কিংবা সিলেট যেই জিতুক না কেন, এই ম্যাচের পর তাদের তাকিয়ে থাকতে হবে ঢাকার পরাজয়ের দিকে। রাজশাহী ১১ ম্যাচে পেয়েছে ১০ পয়েন্ট, সিলেট ১০ ম্যাচে পেয়েছে ৮ পয়েন্ট। টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নেওয়া খুলনা ১১ ম্যাচে পেয়েছে ৪ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ