Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একটি জয়ের খোঁজে চিটাগং-ঢাকা

স্পোটর্স রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ২:০৮ পিএম | আপডেট : ২:৩৮ পিএম, ৩০ জানুয়ারি, ২০১৯

ঢাকা থেকে টানা জয়ের ধারায় থেকে চট্টগ্রামে পা রেখেছিল দল দুটি। কিন্তু ভাগ্যের ফেরে ঘরের মাঠে তিন ম্যাচ খেলে এখন পর্যন্ত একটিও জয়ের দেখা পায়নি চিটাগং ভাইকিংস, একই অবস্থায় ঢাকা ডায়নামাইটসেরও। টানা চার জয়ে ঢাকা পর্ব শুরু করা সাকিবের দল একটি ম্যাচ খেলেছে সাগরিকায়, রংপুর রাইডার্সের বিপক্ষে হেরেছে ৮ উইকেটে। আজ বুধবার বিপিএলের প্রথম ম্যাচে সেমিফাইনাল নিশ্চিতের লড়াইয়ে চিটাগং ভাইকিংসের মুখোমুখি ঢাকা ডায়নামাইটস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার জয়ের খোঁজে থাকা দল দুটি আজকের ম্যাচে এনেছে বেশ কিছু পরিবর্তন। ঢাকার তিনটি আর চট্টগ্রামের দুটি। তবে স্বাগতিক শিবিরের জন্য খারাপ খবর হচ্ছে, আজও খেলতে পারছেন না ইনজুরিতে থাকা দলটির কাণ্ডারী রবার্ট ফ্রাইলিঙ্ক।

বৃষ্টির কারণে বিপিএলের এই পর্বে আগের ম্যাচগুলোর তুলনায় গতকাল বোলাররা সুবিধা পেয়েছে বেশি। রানবন্যার চট্টগ্রামে একদিনে দেখা মিলেছে দুটি লো স্কোরিং ম্যাচের। তবে আজ মেঘ নেই, ঝলমলে রোদ্দুর খেলা করছে চট্টগ্রামের আকাশে। তবে বাতাস রয়েছে। আছে আদ্রতা। ব্যাটিং সহায়ক হবে বলেই মনে করা হচ্ছে সাগরিকার উইকেট।

বাটসম্যানদের সুবিধা নিতে টস জিতে ব্যাটিংই বেছে নিলেন স্বাগতিক অধিনায়ক মুশফিকুর রহিম। টস জিতলে তিনিও ব্যাটিং নিতেন বলে জানালেন ঢাকা দলপতি সাকিব আল হাসানও।

আজ জিতলে সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে যাবে ঢাকার। তবে হেরে গেলেও সুযোগ থাকছে সাকিবের দলটি। কিন্তু হেরে গেলে শঙ্কায় পড়ে যাবে চিটাগংয়ের শেষ চারের আশা। ১০ ম্যাচ খেলে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে চিটাগং আছে পয়েন্ট টেবিলের তিনে। এক ম্যাচ কম খেলে ৫ জয়ে ঢাকার সংগ্রহ ১০।

একাদশ :

ঢাকা ডায়নামাইটস : সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, শুভাগত হোম, রনি তালুকদার, মিজানুর রহমান, মাহমুদুল হোসেন, আন্দ্রে রাসেল, কায়রন পোলার্ড, সুনিল নারাইন, আন্দ্রে বির্চ।

চিটাগয় ভাইকিংস : মোহাম্মদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, মুশফিকুর রহিম (অধিনায়ক), সিকান্দার রাজা, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, দাসুন শানাকা, নাজমুল হোসেন মিলন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ