Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের নতুন সরকারের সাথে হবে শান্তি আলোচনা -পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ৬:৫১ পিএম

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, ‘ভারতের সঙ্গে পুনরায় শান্তি-আলোচনা শুরু করতে পাকিস্তান প্রস্তুত। তবে তা হবে দেশটির আসন্ন সাধারণ নির্বাচনের পর।’ বর্তমান সরকারের অধীনে দেশটির সঙ্গে আলোচনা করার কোনো পরিবেশ নেই বলেও তিনি মন্তব্য করেন। সোমবার পাক তথ্যমন্ত্রী এক সাক্ষাৎকারে এ তথ্য নিশ্চিত করেছেন। খবর দ্য গালফ নিউজ।
সাক্ষাৎকারে ফাওয়াদ চৌধুরী বলেন, ‘আমরা ভারতের সঙ্গে শান্তি-আলোচনাকে আপাতত পিছিয়ে দিয়েছি। কারণ, দেশটির বর্তমান নেতৃত্বের কাছ থেকে এখনও ভালো কোনো পদক্ষেপ দেখতে পাইনি।’ তিনি আরও বলছেন, ‘ভারতের আসন্ন জাতীয় নির্বাচনে যখন একটি নতুন সরকার গঠিত হবে তখন আমরা তাদের সঙ্গে আরও একবার আলোচনা শুরু করবো। যতক্ষণ পর্যন্ত পুরোপুরি স্থিরতা বিরাজ করবে না ততক্ষণ পর্যন্ত দেশটির সঙ্গে কোনো রকম শান্তি-আলোচনা করে লাভ হবে না।’
সাক্ষাৎকারে তিনি এও বলেন, ‘আসন্ন নির্বাচনে ভারতে যে দলই নির্বাচিত হোক না কেন তখন তাদের সঙ্গে আলোচনার জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে। ভোটের মাধ্যমে যেই ক্ষমতায় আসুক না কেন ইসলামাবাদ তাকে স্বাগত জানাবে এবং পুরোপুরি সম্মান প্রদর্শন করবে।’
উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে পাকিস্তানের কার্তারপুর করিডর খুলে দেওয়ায় শুধু শিখদেরই উপকার হয়নি বরং উভয় দেশের দ্বিপক্ষীয় চুক্তিতেও অগ্রগতি এসেছে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ