Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায়-৪৭ ব্যাটালিয়নের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদাদাতা : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

 বর্ডার গার্ড বাংলাদেশের কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে উপযাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে গত বৃহস্পতিবার আয়োজিত প্রীতিভোজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ-পশ্চিম রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. খালেদ-আল-মামুন, এনডিসি, পিএসসি। এছাড়াও উপস্থিত ছিলেন, কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল বেনজীর আহমেদ, এএফডবিøউসি, পিএসসি, কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম উদ্দীন, কুষ্টিয়া জেলার অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিজিবি’র অন্যান্য অফিসারবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্টনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রাশেদুল হক খান, পিপিএমএস এর সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, বাংলাদেশ রাইফেল্স থেকে ‘‘বর্ডার গার্ড বাংলাদেশ’’ হিসাবে এই সুশৃঙ্খল বাহিনীর নামকরণের পর নবগঠিত প্রথম ইউনিট, ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের যাত্রা শুরু হয় ২৪ জানুয়ারি ২০১১ সালে পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়িতে।

প্রতিষ্ঠার পর থেকে জনসাধারণকে দেশের সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে অত্র ব্যাটালিয়ন কর্তৃক গৃহিত বিভিন্ন কর্মস‚চি সর্বমহলে প্রশংসিত হয়েছে। কঠোর পরিশ্রম, সততা ও পেশাগত উৎকর্ষতার মধ্য দিয়ে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থেকে বর্ডার গার্ড বাংলাদেশ এর গৌরবৌজ্জল পতাকাকে সমুন্নত রাখতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিষ্ঠাবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ