Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা-তারেকের জন্য দুটি চেয়ার খালি রাখা হলো যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৫:১০ পিএম

রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘যুব সমাবেশ’ চলছে। এতে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পাশাপাশি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য মঞ্চে চেয়ার ফাঁকা রাখা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুর আড়াইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে কোরআন তেলাওয়াত, জাতীয় সংগীত ও বিএনপির দলীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য রাখার কথা রয়েছে।

২০১৮ সালে খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর বিভিন্ন অনুষ্ঠানে তার প্রতি সম্মান জানিয়ে একটি চেয়ার ফাঁকা রাখা হতো। মাঝে বেশ কয়েক বছর এই রীতি বন্ধ থাকলেও সর্বশেষ খুলনায় অনুষ্ঠিত সমাবেশের মঞ্চে খালেদা জিয়ার জন্য একটি চেয়ার ফাঁকা রাখা হয়। আর আজ প্রথম কোনো সমাবেশে খালেদা জিয়ার পাশাপাশি লন্ডনে বসবাসরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য মঞ্চে একটি চেয়ার ফাঁকা রাখা হলো।

এই প্রসঙ্গে জানতে চাইলে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম খালেদা জিয়ার পাশাপাশি আজ যুব সমাবেশের মঞ্চে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য একটি চেয়ার খালি রাখা হয়েছে। নেতাকর্মীরা তার প্রতি সম্মান রেখে চেয়ার খালি রেখেছেন। সমাবেশ শুরু হওয়ার আগেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে সমাবেশস্থলে আসতে থাকেন।

এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সরকারবিরোধী নানা স্লোগান দেন তারা। আর সমাবেশকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী। সমাবেশে সভাপতিত্ব করছেন যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু। সঞ্চালনায় রয়েছেন সম্পাদক মোনায়েম মুন্না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ