Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে দুস্থ মহিলাদের বিক্ষোভ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিজিডি প্রকল্পের সঞ্চয়ের টাকা বিতরণে অনিয়মের অভিযোগে উঠেছে। দুস্থ মহিলারা এনজিও কর্মীদের অবরুদ্ধকরে ইউপি কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেছে। ঘটনাটি ঘটেছে গত বৃস্পতিবার সন্ধ্যায় উপজেলার বড়হিত ইউনিয়ন পরিষদ কার্যালয়ে।
জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরের ওই ইউনিয়নের ভিজিডি প্রকল্পভূক্ত ২শ ৪০জন দুস্থ মহিলা প্রতিমাসে ৩০ কেজি ভিজিডির চাল নিয়ে প্রত্যয় নামক এনজিওর কাছে ২শ’ করে টাকা সঞ্চয় জমা করেন। এতে দুবছরে প্রতি দুস্থ মহিলার ৪ হাজার ৮শ’ টাকা জমা হয়।

গত বৃহস্পতিবার এনজিও কর্মী জহির উদ্দিন, এম এ রশিদ, মাঠকর্মী ফাতেমা খাতুন অনেক মহিলা কার্ডধারীকে সঞ্চয়ের সাত আটশ করে টাকা কম দেন। ন্যায্য টাকা না পেয়ে দুস্থ মহিলারা কান্নায় ভেঙে পড়েন। এসময় বড়হিত গ্রামের মাজেদা খাতুন পুরাহাতা গ্রামের সালেহা খাতুন বড় ডাংরী গ্রামের কামরুন্নাহার জানান, তাদের জমা রাখা টাকা থেকে কম দেয়া হচ্ছে। এ ঘটনায় দুস্থদের মাঝে বিক্ষোভ ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা ইউপি কার্যালয়ে এনজিও কর্মীদের অবরুদ্ধ করে রাখে।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে রুমানা তুয়ার নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) মঈন উদ্দিন খন্দকার রাতে অবরুদ্ধ কর্মীদের পুলিশের সহয়তায় উদ্ধার করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহ জালাল ঘটনার সত্যতা স্বীকার করে জানান গরীবের টাকা নিয়ে কোন অনিয়ম মেনে নেওয়া যায় না।
এ বিষয়ে ইউএনও জানান, আর্থিক অনিয়ম মেনে নেয়া যায় না। অবশ্যই তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুস্থ মহিলাদের বিক্ষোভ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ