Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

৩০ সালের মধ্যে দক্ষিণ সিটির ১৮টি ওয়ার্ড হবে আধুনিক শহর

- সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, আগামী ৩০ সালের মধ্যে ঢাকা দক্ষিণের নবগঠিত ১৮টি ওয়ার্ড হবে আধুনিক ঢাকা শহর। এ লক্ষ্যে পরিকল্পনা প্রনয়ণ করে দ্রুতগতিতে কাজ এগিয়ে চলছে। ইতিমধ্যে শুধু ঢাকা-৪ এর নির্বাচিত এমপি বাবলা সাহেবের নির্বাচনী এলাকার দুইটি ওয়ার্ডে দেড়শ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। আগামী দশদিনের মধ্যে শ্যামপুর শিল্প এলাকায় আরো ২০ কোটি টাকার উন্নয়ন কাজ শুরু হবে। এসব কাজ সম্পূর্ণ হলে পুরোপুরি বদলে যাবে শ্যামপুর-কদমতলীর বর্তমান চিত্র।
গতকাল বৃহস্পতিবার দুপুরে শ্যামপুর বালুর মাঠে শ্যামপুর-কদমতলী শিল্প মালিক সমিতি আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সমিতির সভাপতি ও ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে সুধী সমাবেশে আরো বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সমিতির সাধারণ সম্পাদক হাজী সিরাজুল ইসলাম সিরাজ, তাজুল ইসলাম তাজু, মাইনুল হোসেন, সাইফ উদ্দিন আহমেদ, শেখ মাসুক রহমান, আকাশ কুমার ভৌমিক প্রমুখ।
সাঈদ খোকন আরো বলেন, চলমান মেট্রোরেল প্রকল্প ও এলিভেটেড এক্সপ্রেস শ্যামপুর-কদমতলী পর্যন্ত বিস্তৃতি করা হবে। যাতে করে এ এলাকার মানুষ দ্রুত রাজধানীর বিভিন্ন এলাকায় যাতায়াত করতে পারে।
এদিকে গতকাল বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোড থেকে দ্বিতীবারের মত ভেজালবিরোধী অভিযান শুরু করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। উদ্বোধনকালে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন এ অভিযান আরও জোরদার করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।
গত ১৩ জানুয়ারি সপ্তাহব্যাপী বিশেষ অভিযান শুরু করেছিলো ডিএসসিসি। সপ্তাহ শেষ বেশ কিছু ব্যবসায়ী হোটেল মালিককে জেলা জরিমানা করে ডিএসসিসি। পুনরায় খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে আসার আগ পর্যন্ত কঠোরভাবে অভিযান চলবে বলেও জানান মেয়র।
সাঈদ খোকন বলেন, আমরা আগে শুধু আর্থিক জরিমানা করতাম। ভেজাল নিয়ন্ত্রণে আমরা এবার কঠোর হয়ে অভিযানের সময় অনেকজনকে বিভিন্ন মেয়াদে সাজাও দিয়েছি। সেসঙ্গে আর্থিক জরিমানা, অনেকের ট্রেড লাইসেন্স বাতিল ও বিভিন্ন রেস্তোরাঁ সিলগালা করে দেওয়া হয়েছে।
নাগরিকরা আমাদের এমন অভিযানে সাধুবাদ জানিয়েছে পাশাপাশি এ অভিযান অব্যাহত রাখতে আমাদের অনুরোধ জানিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে আমরা আবারও ভেজালবিরোধী অভিযান শুরু করছি। খাদ্যে ভেজাল বিষয়টি নিয়ন্ত্রণে না আনা পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে। আর এ অভিযানের সঙ্গে সংশ্লিষ্টদের অনুরোধ জানাবো আপনার কঠোর হস্তে অভিযান আরও জোরদার করবেন।
হোটেল, রেস্তোরাঁ মালিকদের সতর্ক করে দিয়ে সাঈদ খোকন বলেন, হোটেল রেস্তোরাঁ মালিক এবং সংশ্লিষ্টদের বলবো খাদ্যে ভেজাল বিষয়ে আপনারা সংশোধন এবং সতর্ক হয়ে যান। অন্যথায় আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কারাদণ্ডের মেয়াদ ও আর্থিক জরিমানাও আরও বাড়ানো হবে। রেস্টুরেন্টগুলোতে আমাদের অভিযান শুধু সীমাবদ্ধ থাকবে না পাশাপাশি যারা ওষুধের দোকানে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করছেন তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে।
এসময় মেয়র বেইলি রোডে অবস্থিত নবাবী ভোজ রেস্তোরাঁয় ঢুকে রেস্তোরাঁর ভেতরের পরিবেশ পরিদর্শন করেন। পাশাপাশি খাদ্যে ভেজাল এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি থেকে দূরে থাকতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের খাদ্যে ভেজালবিরোধী বিশেষ অভিযানে সম্পৃক্ত হয়ে ডিএসসিসিকে সহযোগিতা করছে নিরাপদ খাদ্য অধিদফতর, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব), বিএসটিআই, ওষুধ প্রশাসন পরিদফতরসহ অন্যান্য সংস্থাগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ সিটির ১৮টি ওয়ার্ড হবে আধুনিক শহর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ