Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিটি-উপজেলাসহ কোন নির্বাচনে অংশ নেবে না বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

বর্তমান সরকারের অধীনে আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচন ও উপজেলা নির্বাচনসহ কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি। গতকাল (বৃহস্পতিবার) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এ কথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল বলেন, এরই মাঝে প্রমাণ হয়ে গেছে এ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। তাই আমাদের দলীয় সিদ্ধান্ত আমরা উপজেলা ও সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিব না।

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন ও সরকারের অধীনে নির্বাচনে মানেই প্রহসন। তাই আমরা উপনির্বাচন, উপজেলা নির্বাচন ও ঢাকা উত্তর সিটি নির্বাচনে অংশ নিব না।
এর আগে রাত সোয়া ৮টায় সিটি করপোরেশন ও উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।
এর আগে সকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, রাতে দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে। বৈঠক সূত্রে জানা যায়, স্থায়ী কমিটির সদস্যরা তারেক রহমানের সাথে আলোচনা করে এই সরকারের অধীনে আর কোন নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। তারা এর যৌক্তিকতা তুলে ধরে বলেন, আওয়ামী লীগের অধীনে নির্বাচনে গেলে কি হবে তার প্রমাণ গত ৩০ ডিসেম্বর হয়ে গেছে। অন্যদিকে এই সরকার ভোট চুরি করে হয়েছে বলে তারা যে দাবি করে আসছে তাদের অধীনে নির্বাচনে গেলে সরকারকে বৈধতা দেয়া হবে।



 

Show all comments
  • MUSA ২৫ জানুয়ারি, ২০১৯, ৯:৫০ এএম says : 0
    NIRBACHON KORY TAKA NOSTO NA KORYM AE TAKA DEA UNNOON MOLOK KAJ KORY GOSONA DELY HOY DESY KONO NIRBACHON DORKAR NAI
    Total Reply(0) Reply
  • Md. Mofazzal Hossain ২৫ জানুয়ারি, ২০১৯, ৯:৫২ এএম says : 0
    The decision of no attending the forth coming all CT and Upazilla election is justified. But it should also be decided what program will be observed BNP in next time to keep active the party workers and members as well as supporters. Otherwise the party will be demoralized and non functional.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি-উপজেলাসহ কোন নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ