Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে সরকারি গাছ কর্তন ও প্রাণনাশের হুমকি

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

সিলেটের ওসমানীনগরে সরকারী গাছের ডালপাল অবৈধভাবে কেটে তার বাড়িতে নিয়ে যাওয়া ও বাধাদানকারীকে প্রাণ নাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে ওসমানীনগর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা এলজিডি প্রকৌশলী কর্মকর্তা বরাবরে তিনজনের নামোল্লেখ করে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তরা হচ্ছেন, সাদিপুর ইউনিয়নের গাভুরটিকি গ্রামের মৃত আলফু উল্লার ছেলে আব্দুল মছব্বির উরপে মদরিছ আলী, একই গ্রামের তাজন উল্লার ছেলে বশির আহমদ ও জহির আলীর ছেলে আক্রম আলী।

অভিযোগ সুত্রে জানা যায়, ২০১১-২০৪২ সাল পর্যন্ত ওসমানীনগর উপজেলার সাদীপুর ইউনিয়নের ১৯ মাইল নামক স্থান হতে হলিমপুর সংযোগ সরকারী সড়কের তিন কিলোমিটার রাস্তার দুপার্শ্ব গাছ রোপন ও পরিচর্যার দায়িত্ব পান হলিমপুর গ্রামের আব্দুছ ছালিক। আব্দুছ ছালিক ৭০ শতাংশ ও সরকার ৩০ শতাংশ ভোগ করার শর্তে বন্দোবস্ত নেন। আব্দুছ ছালিক চুক্তি অনুযায়ি গাছ রোপন ও পরিচর্যা করে আসছেন। কিন্তু গত ৮ জানুয়ারি সকাল ৯টায় গাভুরটিকি গ্রামের মৃত আলফু উল্লার ছেলে আব্দুল মছব্বির উরফে মদরিছ আলী গংরা সরকারী গাছের ডালপালা কেটে বাড়িতে নিয়ে যান। আব্দুছ ছালিক এ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাধা দিলে অভিযুক্ত আব্দুল মছব্বিরের নির্দেশে অন্যান্য অভিযুক্তরা গালিগালাজ করে এবং প্রাণ নাশের জন্য দেশীয় অস্ত্র নিয়ে দাওয়া করে। স্থানীয় গণ্যমান্যরা বিষয়টি মিমাংসা করে দিবেন বলে আশ্বাস দিলেও তা মিমাংসা করা হয়নি। এ ব্যাপারে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এনিয়ে আব্দুছ ছালিক গত ২১ জানুয়ারি ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা এলজিডি প্রকৌশলী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।

ওসমানীনগর উপজেলা এলজিডি প্রকৌশলী কর্মকর্তা রুবাইয়াত ইসলাম বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তক্রমে বিহীত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি গাছ কর্তন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ