Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাধ্যতামূলক করতে হবে ইসলামী শিক্ষা

সংবিধানে আল্লাহ পাকের প্রতি আস্থা-বিশ্বাস প্রতিস্থাপন দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগসহ সমমনা ১৩টি ইসলামি দলের নেতৃবৃন্দ সংবিধানে ‘আল্লাহ পাকের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস’ পুনরায় স্থাপনের দাবি করেছেন। তারা বলেন, সকল শ্রেণীর সিলেবাসে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করাসহ রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননা ও কটাক্ষের শাস্তি মৃত্যুদন্ডের আইন করতে হবে। নেতৃবৃন্দ ইসলাম ও মুসলমানদের নিয়ে অব্যাহত কটূক্তির কারণে তারানা হালিমের সাবেক এপিএস আ.লীগের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ক্রয়কারী পূর্ণিমা রাণী শীলসহ কটাক্ষকারীদের গ্রেফতারের দাবি জানান। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এসব দাবি করেন, সংগঠনের সভাপতি পীরজাদা মাওলানা আখতার হুসাইন বুখারী, সেক্রেটারি মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, কার্যকরী সভাপতি হাফেয মাওলানা আব্দুস সাত্তার। আরো বক্তব্য রাখেন, মাওলানা শওকত আলী শেখ ছিলিমপুরী, লায়ন মাওলানা আবু বকর সিদ্দীক প্রমুখ।
মানববন্ধনে উত্থাপিত অন্যান্য দাবিসমূহ -
আওয়ামী লীগ নির্বাচনী ইশতিহারে কুরআন, সুন্নাহ বিরোধী কোন আইন প্রণয়ন না করার ঘোষণা দিয়েছে। সুতরাং সংবিধানে সর্বশক্তিমান আল্লাহর প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস অনুছেদটি পুনরায় প্রতিস্থাপন, রাসুলে পাক সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শানে মানহানীকর বক্তব্য, লেখা, প্রকাশনা, টিভি প্রোগ্রাম, রেডিও প্রোগ্রাম, ইন্টারনেটে স্ট্যাটাসসহ যে কোন বিষয় প্রচার, প্রকাশ ও প্রদানকারীর শাস্তি শুধুমাত্র মৃত্যুদন্ড প্রদান।
উপজাতিদের আদিবাসী দাবি করে সুলতানা কামাল, ব্লাষ্ট নামক একটি এনজিও এবং ইহুদী ডেভিড বার্গম্যান পার্বত্য চট্টগ্রামকে বিচ্ছিন্ন করার জন্য স্বাধীন বাংলাদেশের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী ষড়যন্ত্র চালাচ্ছে। এদেরকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি দেয়া।
বাংলাভাষী নাম দিয়ে আসাম থেকে মুসলিম বিতাড়নের বিরুদ্ধে কূটনৈতিকভাবে জোরালো প্রতিবাদ জানানো। বাংলাদেশে অবস্থানরত ৫০ লাখ অবৈধ ভারতীয়কে ফেরত পাঠানো।
চীন রাষ্ট্রীয়ভাবে মুসলিম নিপীড়নে আইন প্রণয়ন করায় বাংলাদেশসহ সমগ্র মুসলিম বিশ্বকে রাষ্ট্রীয়ভাবে তীব্র প্রতিবাদ জানানো। বিপিএল-এর নামে দেশকে জুয়াড়ীদের আস্তানায় পরিণত করা হচ্ছে। যা সম্পূর্ণ সংবিধান বিরোধী। জুয়াড়ি তৈরীর কারখানা বিপিএল, আইপিএল খেলা বন্ধ করা।
‘আমি সব ধর্মের জন্য কাজ করবো’ ধর্মপ্রতিমন্ত্রী এ ঘোষণা দেয়ায় সাম্প্রদায়িকতার বীজ তৈরীকারী তথাকথিত সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন এবং বৈষম্যমূলক সংখ্যালঘু সুরক্ষা আইন না করা।
বাফুফে নারী ফুটবলারদের বিয়ে নিষিদ্ধ করে লিভটুগেদারে উৎসাহিত করছে। এই সিদ্ধান্ত বাতিল করা।
দেশে ১৮ বছরের নীচে ছেলে-মেয়ের একান্তবাস ও বাল্যপ্রেম করার বিরুদ্ধে কোনো আইন নেই। কিন্তু বাল্যবিবাহের বিরুদ্ধে আইন করা হয়েছে। এ আইন বাতিল করা।
দেশে অশ্লীলতা ও ইসলাম বিদ্বেষ ছড়ানোর জন্য ইউটিউব, ব্লগ, ইলেকট্রনিক মিডিয়া ও অফলাইন মিডিয়ার বিরুদ্ধে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণ।
যানজট ও জনজট নিরসনে ঢাকার পরিবর্তে জেলা পর্যায়ে অফিস-আদালত, গার্মেন্টস, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, বিভিন্ন কর্মক্ষেত্র বিকেন্দ্রীকরণ।



 

Show all comments
  • অন্ধকার থেকে আলোতে ২২ জানুয়ারি, ২০১৯, ২:০২ এএম says : 1
    দাবী গুলো যুক্তিযুক্ত।
    Total Reply(0) Reply
  • Bp Islam Maruf ২২ জানুয়ারি, ২০১৯, ২:০৩ এএম says : 1
    Quran hadis sonna onuji Neom nete follow korle. Bangladesh kono dornete hobena Taholy . 0 Tolarenc Kora shombav
    Total Reply(0) Reply
  • Alamgir Hossin ২২ জানুয়ারি, ২০১৯, ২:০৩ এএম says : 0
    আওয়ামিলীগের সাথে যারা থাকে তাহাদের মুখে ইসলামের কথা মানায় না
    Total Reply(0) Reply
  • Sumon Ahmed ২২ জানুয়ারি, ২০১৯, ২:০৩ এএম says : 0
    শুধু ১৩টি ইসলামী দল কেন,প্রত্যেকটা দলেরই এই বিশ্বাস থাকা প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • Hm Palash ২২ জানুয়ারি, ২০১৯, ২:০৪ এএম says : 0
    সরকার এটা করলে জনগনের মাঝে সরকারের ভাবমূর্তি বাড়বো
    Total Reply(0) Reply
  • Muhammad Shafiuddin ২২ জানুয়ারি, ২০১৯, ২:০৫ এএম says : 0
    এসব নাটক না করে, কোরআনকে সংবিধান হিসাবে গ্রহন করা হোক
    Total Reply(0) Reply
  • SA Shahriar ২২ জানুয়ারি, ২০১৯, ২:০৫ এএম says : 0
    ইসলাম ও আওয়ামীলীগ ভিন্ন ধর্ম এটা কখনোই এক হতে পারে না।
    Total Reply(0) Reply
  • মেশকাত হোসাইন ২২ জানুয়ারি, ২০১৯, ১০:৩৮ এএম says : 0
    আমি এই প্রস্তাবগুলোর সাথে একমত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ