Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরীর আগমন উপলক্ষ্যে নির্বাচনী এলাকায় সাজ সাজরব

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ৩:৪৩ পিএম

বাংলাদেশ সরকারের মাননীয় নৌ পরিবহন পতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম,পি প্রতিমন্ত্রীর দায়িত্ব্য পাবার পর প্রথম আগমন উপলক্ষ্যে তাঁর নিজ জেলা দিনাজপুর এবং নির্বাচনী এলাকা বিরল-বোচাগঞ্জে শুরু হয়েছে সাজ সাজরব। তাঁর আগমন কে কেন্দ্র করে তাঁকে সম্বর্ধণা দেয়ার জন্য ইতিমধ্যে দিনাজপুর জেলা, বিরল ও বোচাগঞ্জ উপজেলা শাখা আওয়ামীলীগের পক্ষ থেকে ব্যপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। তাঁর প্রবেশ সড়কসহ শহর ও গ্রামের সড়ক গুলিতে বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তি এবং প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন সাজ সজ্জায় বিশেষ গেট ও তরণ নির্মান করা হয়েছে। দিনাজপুর জেলা স্কুল মাঠ, বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের বড় মাঠ এবং বোচাগঞ্জ বড় মাঠে তৈরী করা হয়েছে সুবিশাল মঞ্চ। বিরল উপজেলা শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু জানান, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এম,পি একজন সফল এম,পি এবং দলের সফল সাংগঠনিক সম্পাদক। তিনি শুধু নিজ নির্বাচনী এলাকায় উন্নয়ন করেনি। এ উত্তর জনপদের বিভিন্ন এলাকায় তাঁর চেষ্টা ও পৃষ্টপোষকতায় ব্যপক উন্নয়ন হয়েছে। তাঁর মত অতীতে আমরা কোন নেতা পাইনি। ফলে তিনি এ অঞ্চলের মানুষের প্রাণের নেতা। দেশের সফল প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরতœ শেখ হাসিনা তাঁকে নৌ পরিবহন প্রতিমন্ত্রীর দায়িত্ব্য দেয়ায় এ অঞ্চলের মানুষ আনন্দে উদ্বেলিত। তাই তার আগমন উপলক্ষ্যে এত প্রস্তুতি। তিনি প্রতিন্ত্রীর সফর সূচীর বরাত দিয়ে জানান, তিনি আগামী ২৩ জানুয়ারী বুধবার সড়ক পথে দিনাজপুরে আগমন করবেন। ঐদিন প্রথমে তিনি শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশ্যে দিনাজপুর চেহেলগাজী গণকবরে শ্রদ্ধা নিবেদন করবেন এবং বিকালে জেলা আওয়ামীলীগের পক্ষ্য থেকে তাঁকে দিনাজপুর জেলা স্কুল মাঠে গণসম্বর্ধণা দেয়া হবে। পরদিন বৃহস্পতিবার সকালে বোচগঞ্চ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সেতাবগঞ্জ বড়মাঠে এবং বিকালে বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে বিরল উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে তাঁকে গণসম্বর্ধণা দেয়া হবে। ঐদিনই তিনি সম্বর্ধণা নেয়ার আগে আগে বিরল ও বোচাগঞ্জ উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তার সাথে মতবিনিময় করবেন। শুক্রবার তিনি তার নির্বাচনী এলাকা বোচাগঞ্জ উপজেলা এবং শনিবার বিরল উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ এবং সাধারণ মানুষের সাথে কুশোল বিনিময় করবেন। ২৭ জানুয়ারী রবিবার সকালে তিনি দিনাজপুর জেলা প্রশাসকের হলরুমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মত বিনিময় শেষে সৈয়দপুর বিমান বন্দরে গিয়ে আকাশপথে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিবেন।
বিরল আদর্শ উচ্চ বিদ্যালয়ের বরণ, বিদায় ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত।
এম, এ কুদ্দুস, বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা ॥ দিনাজপুরের বিরল আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবাগতদের বরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১১ টায় বিদ্যালয় চত্বরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহি উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিরল উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবিএম রওশন কবীর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শিল্পপতি আলহাজ্ব এম, আব্দুল লতিফ ও মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম। এছাড়া নবাগত ও বিদায়ী ছাত্র-ছাত্রীরা বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে পুরুস্কার বিতরণ ও একই মঞ্চে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বিরলে মুসুল্লীর মটর সাইকেল চুরি।
এম, এ কুদ্দুস, বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা ॥ দিনাজপুরের বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের মসজিদের সামনে থেকে এক মুসুল্লীর মটর সাইকেল চুরি হয়েছে।
রবিবার সন্ধ্যায় মাগরিবের নামাজ আদায়ের জন্য বিরল পৌর শহরের নয়ামেলা মহল্লার মৃতঃ বাহার উদ্দীনের পুত্র মুসুল্লী আজিজুর রহমান (কাঁসারী) বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের জামে মসজিদে গেলে নামাজ আদায় শেষে দেখে তার ব্যবহৃত লাল রংয়ের ১১০ সিসি দাইউন মটর সাইকেলটি নাই। মটর সাইকেলটি চুরি হয়ে গেছে। পরে অনেক খুঁজা খুঁজির পরেও আর মটর সাইকেলটি পাওয়া যায়নি। এরিপোর্ট লেখা পর্যন্ত এঘটনায় থানায় এজাহার দায়েরের প্রস্তুতি চলছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ