Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন জমা দিলেন নোয়াখালীর সেনবাগের বকুল

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ৭:২৮ পিএম

একাদশ জাতীয় সংসদে নোয়াখালী সংরক্ষিত মহিলা আসনে এমপি পদ প্রত্যাশী রেজিয়া বেগম বকুল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শুক্রবার বিকেলে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র গ্রহীতা রেজিয়া বেগম বকুল নোয়াখালীর সেনবাগ উপজেলা আওয়ামী লীগের মহিলা সাধারণ সম্পাদিকা হিসেবে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে আসছেন।

জানা গেছে, রেজিয়া বেগম বকুল পারিবারিকভাবে আওয়ামী লীগে পরিবারের সন্তান। তার বাবা ছিলেন বীর মুক্তিযোদ্ধা শেখ আহমদ। ছাত্রলীগের রাজনীতি দিয়ে আওয়ামী লীগের রাজনীতি শুরু করেন তিনি। ১৯৯০ ও ৯১ সালে তিনি সেনবাগ সরকারি ডিগ্রি কলেজে বিপুল ভোটে মহিলা সম্পাদিকা নির্বাচিত হন। ২০০৯ সালে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বদ্ধীতা করেন। স্বৈরাচার এরাশদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তনে ভূমিকা রাখেন তিনি। এছাড়াও আ’লীগ বিরোধী দল থাকা অবস্থায় বিএনপির সন্ত্রাসী বাহিনী ও পুলিশি হামলারও শিকার হয়েছেন। পরবর্তীতে তার বড় ভাই আ’লীগ নেতা গোলাম কবিরসহ তাকে বাড়ী ছাড়া করা হয়।

রেজিয়া বেগম বকুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্যাগী ও বঞ্চিতদের নেত্রী। তাই সবদিক বিবেচনা করে তাকে সংরক্ষিত মহিলা আসনে সুুযোগ দিলে তিনি জনসেবায় অবদান রাখার সুযোগ পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ