Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আল্লামা শফীর নারীবিদ্বেষী বক্তব্য প্রত্যাহার দাবি

বিভিন্ন সংগঠনের তীব্র প্রতিবাদ অব্যাহত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নারী শিক্ষা সর্ম্পকে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আমীর আল্লামা শাহ আহমদ শফীর বক্তব্যে বিভিন্ন মহলে তীব্র প্রতিবাদ অব্যাহত রয়েছে। নারী শিক্ষার বিরুদ্ধে আল্লামা শফীর বক্তব্যকে নারী বিদ্বেষী, সংবিধান ও গণতান্ত্রিক চেতনা পরিপন্থী হিসেবে উল্লেখ করে তার বিচারের দাবী জানিয়েছে বিভিন্ন সংগঠন। গত শুক্রবার চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় এক মাহফিলে আল্লামা শফী নারীদের স্কুল-কলেজে না পড়াতে এবং পড়ালেও ফোর-ফাইভ ক্লাসের বেশি না পড়াতে উপস্থিত মুসল্লিদের ওয়াদা করান।
বাম গণতান্ত্রিক জোট : বাম গণতান্ত্রিক জোট নেতৃবৃন্দ একযুক্ত বিবৃতিতে আল্লামা শফীর নারী শিক্ষা বিরোধী বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, নারীদের পঞ্চম শ্রেণির উপর না পড়ানোর ফতোয়া দিয়ে সংবিধান পরিপন্থী, গণতান্ত্রিক মৌলিক অধিাকার ও চেতনার পরিপন্থী কাজ করা হয়েছে। এ ধরনের বক্তব্যে মহিলা স্কুল কলেজে হামলা এবং ছাত্রীদের নিরাপত্তা সংকট তৈরি করতে পারে। তারা নারী বিদ্বেষী বক্তব্যের জন্য আল্লামা শফীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে দাবী জানান। বিবৃতিতে স্বাক্ষরদাতারা হচ্ছেন, সংগঠনের সমন্বয়ক শাহ আলম, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী।
মহিলা পরিষদ : এছাড়া বাংলাদেশ মহিলা পরিষদ-এর সভাপতি আয়শা খানম ও সাধারণ সম্পাদক মালেকা বানু এক বিবৃতিতে আল্লামা শফীর নারী শিক্ষা সর্ম্পকে বক্তব্যকে অযৌক্তিক, হাস্যকর ও অবান্তর উল্লেখ করে তা’ প্রত্যাহার এবং এ বিষয়ে সরকারের বক্তব্য জানাতে অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা শফীর নারীবিদ্বেষী বক্তব্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ