Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা পরিস্থিতি দেখতে আসছেন জাতিসংঘের বিশেষ দূত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থার বিশেষ দূত ইয়াংহি লি রোহিঙ্গা পরিস্থিতি দেখতে আগামী ১৯ জানুয়ারি ৬ দিনের সফরে ঢাকায় আসছেন।
তিনি বাংলাদেশে আসার আগে থাইল্যান্ড সফরে যাবেন। সেখানেও রোহিঙ্গা পরিস্থিতি দেখবেন জাতিসংঘের বিশেষ দূত। গত শুক্রবার জেনেভার জাতিসংঘ অফিস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
এতে উল্লেখ করা হয়, জাতিসংঘের বিশেষ দূত ইয়াংহি লি আগামী ১৪-২৪ জানুয়ারি থাইল্যান্ড ও বাংলাদেশ সফর করবেন। তিনি ১৪-১৮ জানুয়ারি থাইল্যান্ড ও ১৯-২৪ জানুয়ারি বাংলাদেশ সফর করবেন। বাংলাদেশ সফরকালে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এছাড়া সরকারি-বেসরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন ইয়াংহি লি।
জাতিসংঘের এ বিশেষ দূত গত জুন কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। সেসময় তিনি থাইল্যান্ডও সফর করেন। বাংলাদেশ সফরের শেষদিন ২৪ জানুয়ারি ইয়াংহি লি সংবাদ সম্মেলনে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখবেন।
জাতিসংঘ মহাসচিবের এ বিশেষ দূত রোহিঙ্গা পরিস্থিতি দেখতে মিয়ানমার সফরে যেতে চাইলেও মিয়ানমার সরকার তাকে সেদেশে প্রবেশে অনুমতি দিচ্ছে না। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ