Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাষ্ট্র নাই আইন নাই বিচার নাই -বাসদ

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাষ্ট্র নাই, আইন নাই, বিচার নাই’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন। গতকাল (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক ও শ্রমিক নিরাপত্তা ফোরাম আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। গৃহকর্মী হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং গাজীপুরের পূবাইলে বয়লার বিস্ফোরণে নিহত শ্রমিকদের যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও এসব ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে এই আয়োজন করা হয়।
রাজেকুজ্জামান রতন বলেন, শ্রমিকদের জন্য আইন ও নীতিমালা আছে। আইনে মালিকদের শাস্তি দেয়ার কথা বলা আছে। আমরা কোনদিন কোন মালিককে শাস্তি পেতে দেখিনি। কোন মালিককে জরিমানা দিতে দেখিনি। তিনি বলেন, আইন গরীবের জন্য। নীতিমালায় অনেক সুন্দর নীতির কথা থাকে। বিচারের সময় ‘রাষ্ট্র নাই, আইন নাই, বিচারও নাই’।
বাসদের এই নেতা বলেন, নির্যাতনের প্রতিবাদে এখন শুধু রাস্তায় নয়, যে ঘরে গৃহশ্রমিক নির্যাতিত হবে সেই বাড়ির সামনে অবস্থান কর্মসূচি পালন করতে হবে। যাতে সেই বাড়ির নির্যাতনকারীরা সামাজিকভাবে লজ্জিত হয়। তাদের উপর চাপ সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্র নাই আইন নাই বিচার নাই -বাসদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ