Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

৪২৫ সহকারীকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তর রায় আপিলে বহাল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সুপ্রিম কোর্ট একটি বাড়ি একটি খামার প্রকল্পের ৪২৫ জন মাঠ সহকারীর চাকরি পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী করে দেয়া হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। হাইকোর্টের রায় স্থগিত চেয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে গতকাল রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃতাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে পল্লী সঞ্চয় ব্যাংকের আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মো. আব্দুর রহমান হাওলাদার। রিটকারীদের পক্ষে ছিলেন আইনজীবী মো. মহিবুল্লাহ তানভীর এবং মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া।
মামলার বিবরণী জানা যায় যায়, একটি বাড়ি একটি খামার প্রকল্পের কমর্রত ৪২৫ জন মাঠ সহকারী তাদের চাকরি প্রকল্প থেকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তরের নির্দেশনা চেয়ে রিট দায়ের করেছিলেন। ওই রিটের শুনানি নিয়ে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৪২৫ মাঠ সহকারীর চাকরি পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী করার নির্দেশ দেন। এরপর হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান আপিল বিভাগে লিভ টু আপিল করেন। কিন্তু আদালত শুনানি নিয়ে ব্যাংক কর্তৃপক্ষের আবেদন খারিজ করে দেন। এর ফলে ৪২৫জন মাঠ সহকারীর চাকরি একটি বাড়ি একটি খামার’ প্রকল্প থেকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তরে আর কোনও বাধা রইল না বলে জানিয়েছেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তর রায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ