Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘জাপাকে সত্যিকার বিরোধী দল করবো’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সত্যিকারের বিরোধী দলের ভূমিকা জাতীয় পার্টি পালন করবে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, জাতীয় পার্টিকে সত্যিকারের শক্তিশালী বিরোধীদল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। এ বিষয়ে সব ধরণের চেষ্টা আমার অব্যাহত থাকবে। গতকাল সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ শেষে সংসদে বিরোধীদলের নেতা কক্ষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে দুপুর ১২টায় স্পীকার শিরিন শারমিন চৌধুরীর কাছে শপথ গ্রহণ করেন তিনি। গাড়ী থেকে নেমে হুইল চেয়ারে বসে সংসদে প্রবেশ করেন সাবেক প্রেসিডেন্ট এরশাদ। শপথ গ্রহণের সময় তিনি জিএম কাদেরের সহযোগীতায় হুইল চেয়ার থেকে দাঁড়িয়ে শপথ নেন।
সংসদে বিরোধী দলের নেতার চেয়ারে বসেই এইচ এম এরশাদ বলেন, আমি গর্বিত বিরোধীদলের চেয়ারে বসতে পেরে। পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা হেসে এরশাদকে উদ্দেশ্য করে বলেন, স্যার, দীর্ঘ ২৭ বছর পর আপনিই কোনো পুরুষ বিরোধীদলের নেতা হলেন।
এরশাদ বলেন, বিরোধীদলের নেতা ও চিফহুইপের সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য সরকারের কাছে আবেদন করবো। জাতীয় সংসদের ডেপুটি স্পীকারও বিরোধীদল থেকে নেয়া হয় সে আবেদনও সরকারের কাছে করা হবে বলে জানান এইচএম এরশাদ। এসময় জাপা কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, ফখরুল ইমাম, এটিইউ তাজ রহমান, মেজব (অব.) খালেদ আখতাররসহ পার্টির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ