Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শওকত মাহমুদ ও মাহমুদুর রহমানকে অবিলম্বে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বাংলাদেশের সাংবাদিক সমাজ কোন স্বৈরাশাসকের রক্তচক্ষুর কাছে মাথানত করেনি। বর্তমান ফ্যাসিস্ট শাসকগোষ্ঠীর গণমাধ্যমে দলন, সাংবাদিক নির্যাতনের মুখেও সাংবাদিকরা শির উঁচু করে সত্য প্রকাশ করে যাবে ইনশাল্লাহ। দুর্নীতি দুঃশাসনের অবসান ও গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিক ইউনিয়ন তাদের ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষা করে বিরামহীন সংগ্রাম চালিয়ে যাবে। নন্দিত সাংবাদিক নেতা ও বিএফইউজে সভাপতি শওকত মাহমুদ, আমার দেশের মজলুম সম্পাদক মাহমুদুর রহমানসহ আটক সাংবাদিকদের ১৫ দিনের মধ্যে মুক্তি ও বন্ধ গণমাধ্যম খুলে না দিলে সারা দেশের সাংবাদিকদের সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলবে বিএফইউজে।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র নবনির্বাচিত কমিটির অভিষেক উপলক্ষে সৈকত নগরী কক্সবাজারে এক সাংবাদিক সমাবেশে বক্তৃতাকালে সাংবাদিক নেতারা এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। কক্সবাজারের হোটেল মিশন বে-টাচের হলরুমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মুহাম্মদ নুরুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন হারুন, মহাসচিব এম আবদুল্লাহ, সহ-সভাপতি মুনশী আবদুল মান্নান ও রেজাউল করিম রাজু, বিদায়ী সহ-সভাপতি নুরুল আমিন রোকন, সহকারী মহাসচিব মোদাব্বের হোসেন, মোহাম্মদ শাওনয়োজ ও নূর ইসলাম, কক্সবাজার দৈনিক সৈকত সম্পাদক মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ ওবায়দুর রহমান শাহীন, সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ।
শামসুদ্দিন হারুন বলেন, গোটা গণমাধ্যমজুড়ে এখন ভয়ভীতি ও ত্রাসের সৃষ্টি করা হয়েছে। স্বাধীন সাংবাদিকতা এখন নির্বাসিত। জাতীয় প্রেসক্লাবকে অবৈধভাবে দখল করা হয়েছে। তিনি বলেন, শওকত মাহমুদ ও মাহমুদুর মুক্তি ওয়েজবোর্ড বাস্তবায়ন ও গণমাধ্যমের স্বাধীনতা ফিরে না আসা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।
পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় একমনোজ্ঞ সংগীতুনুষ্ঠান পরিবেশিত হয়।
এদিকে বিএফইউজের নতুন কমিটির প্রথম সভা একই দিনে রাতে একই ভেন্যুতে অনুষ্ঠিত হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন মহাসচিব এম আবদুল্লাহ। সভায় নির্বাহী পরিষদের কর্মকর্তা ছাড়াও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সহ বিভিন্ন অঙ্গ ইউনিয়নের নেতারা অংশগ্রহণ করেন। সাংগঠনিক তৎপরতা জোরদার, ন্যায়সংগত দাবী আদায়ে আন্দোলনের কর্মসূচীসহ ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শওকত মাহমুদ ও মাহমুদুর রহমানকে অবিলম্বে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ