Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামানত হারালেন ৬ প্রার্থী

কুড়িগ্রাম-৩ আসন

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৩ এএম

কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনে নির্বাচনী মাঠে প্রতিদ্বদ্বিতা করে ৬ প্রার্থী জামানত খুইয়েছেন। সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের বিষয়টি নিশ্চিত করেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক ডা: আক্কাছ আলী সরকার এমপি আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক এম এ মতিনকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেও তিনি ১০ হাজার ৭’শ ভোট পান। অন্যদিকে, ভোটের মাঠ চষে ইসলামী আন্দোলন বাংলাদেশের গোলাম মোস্তফা মিঞা হাত পাখা প্রতীকে ৬ হাজার ৩৫৭, সিপিবির দেলওয়ার হোসেন কাস্তে প্রতীকে ২৩১, জাতীয় পার্টি (জেপি) মনজুরুল হক বাই সাইকেল প্রতীকে ১হাজার ৫১০, কৃষক শ্রমিক জনতা লীগ হাবিবুর রহমান গামছা প্রতীকে ১১২ ও বাসদের সাঈদ আখতার আমিন মই প্রতীকে ১৩৪ ভোট পেয়েছেন।

এ আসনে আওয়ামী লীগ প্রার্থী এম এ মতিন নৌকা প্রতীকে ১ লাখ ৩২ হাজার ৩৯০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাসভীর উল ইসলাম ধানের শীষ প্রতীকে ৭০ হাজার ৪২ ভোট পান। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৩ হাজার ১৩ জন। এর মধ্যে বৈধ ভোট পড়ে ২লাখ ২৬ হাজার ৮৫৮ টি। জামানত ফেরত পেতে প্রাপ্ত মোট ভোটের ৮ শতাংশ ভোট হিসেবে কুড়িগ্রাম-৩ এ আসনে প্রত্যেক প্রার্থীকে অন্তত ২৮ হাজার ২৮৪ ভোট প্রয়োজন ছিল। কিন্তু এ ৬ প্রার্থীর কেউই তা অর্জন করতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামানত হারালেন ৬ প্রার্থী

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ