Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে জাল টাকার কারখানার সন্ধান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৭ এএম

রাজধানীর কদমতলীতে জালটাকা তৈরির কারখানা থেকে বিপুল পরিমানে জালনোট তৈরীর সরঞ্জামাদী ও ৯ লক্ষ টাকার জালনোটসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে এদের গ্রেফতার করেন।
র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, গ্রেফতারকৃতরা হলো- সুমন @ সাগর (৩৭) ও হুসনে আরা (৩৫)। ৯ লক্ষ (অনুমানিক) জাল টাকার নোট (প্রতিটা ১,০০০/- টাকার নোট), বাংলাদেশী টাকা ৫০,০০০/- (আসল), জাল অসমাপ্ত ইন্ডিয়ান রুপি ৩ লক্ষ (আনুমানিক), ইন্ডিয়ান রুপি তৈরীর ফিতা ১ লক্ষ, ৪ টি মোবাইল সেট এবং জাল টাকার নোট তৈরীর সরঞ্জামাদী (যার মাধ্যমে আনুমানিক পাঁচ কোটি তৈরী করা যাবে) যথাঃ স্কীন ডাইস, সলিট স্কীন ডাইস, মাথা স্কীন ডাইস, সিলভার স্কীন ডাইস, ফ্লাই বোর্ড, ফুয়েল পেপার রোল, ফুয়েল পেপার যুক্ত টিস্যু পেপার (যা জাল ছাপ যুক্ত), জাল টাকা তৈরীর টিস্যু কাগজ, স্পীরিড, ফেবিকল গাম, প্রিন্টিং আইকা, স্কাফ রাবার, প্রচুর পরিমানে টাকা তৈরীর সবুজ ফিতা। আসামীদের বিরুদ্ধে ডিএমপির কদমতলী থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল

১৩ জানুয়ারি, ২০২৩
৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ